অবশেষে খেলোয়াড় হিসেবে অবসর নিতে যাচ্ছেন ফ্র্যান্সেসকো টট্টি

অবশেষে এএস রোমার সাথে ২৫ বছরের গাঁটছড়া শেষ হতে যাচ্ছে ক্লাবের কিংবদন্তী অধিনায়ক ফ্র্যান্সেসকো টট্টির। ১৯৯২ সালে রোমার হয়ে অভিষিক্ত এই ফরোয়ার্ড এই মৌসুম শেষে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন, খেলোয়াড়ি জীবন থেকে অবসর নিয়েই রোমার নতুন স্পোর্টিং ডিরেক্টর হিসেবে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

২৫ বছরে রোমার হয়ে ৭৮৩ ম্যাচে ৩০৭ গোল আর ১৯৭টা অ্যাসিস্ট করেছেন তিনি এই পর্যন্ত। রোমার হয়ে সিরি আ তে আটবারের রানার্সআপ হওয়া এই খেলোয়াড় ২০০১ সালে জিতেছেন সিরি আ, ২০০৭ ও ২০০৮ সালে জিতেছেন কোপা ইতালিয়াও, যেখানে তিনি রানার্সআপ হয়েছেন পাঁচবার। ২০০১ ও ২০০৭ এ জিতেছেন ইতালিয়ান সুপার কাপ। ইতালির হয়ে ৫৮ ম্যাচে ৯ গোল করা এই স্ট্রাইকার নিজের দেশের হয়ে বিশ্বকাপও জিতেছেন ২০০৬ সালে।

আরও পড়ুন…

ফিরে দেখা – রোমার ইতালি জয়

দলের প্রয়োজনে পজিশান বদল – ফ্র্যান্সেসকো টট্টি

ফিগোর ক্ষমা প্রার্থনা!

টানা ২৫ মৌসুম খেলে এসি মিলানের কিংবদন্তী পাওলো মালদিনির পাশে বসেছেন সবচেয়ে বেশী সিরি আ মৌসুম খেলার রেকর্ডে, সিরি আ তে সবমিলিয়ে এখন পর্যন্ত খেলেছেন ৬১৬ ম্যাচ, যেটা কিনা ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। স্বাভাবিকভাবেই এএস রোমার ইতিহাসের সবচেয়ে বেশী ম্যাচ খেলা ও সবচেয়ে বেশী গোল দেওয়া খেলোয়াড় তিনি। পাঁচবারের ইতালির বর্ষসেরা এই খেলোয়াড় সিরি আ এর ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা, ও সব প্রতিযোগিতা মিলিয়ে পঞ্চম সর্বোচ্চ গোলদাতা ইতালিয়ান খেলোয়াড় তিনি।

রোমার নতুন স্পোর্টিং ডিরেক্টর হিসেবে টট্টির চুক্তিটা ছয় বছরের বলে শোনা যাচ্ছে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

four × 2 =