অধিনায়ক মাশরাফির ভুল

মাশরাফির ভুল নিয়ে বলার ক্ষমতা বা ইচ্ছা কোনটাই আমার নেই, আগেই স্বীকার করে নিচ্ছি। নাহলে অনেকে মনে করতে পারেন, আমি মাশরাফি বিদ্বেষী গ্রুপের সদস্য হয়ে গেলাম কিনা। আসলে না, আমি এসব কোন গ্রুপকেই ভালো মনে করি না। অতিরিক্ত কোন কিছুই ভালো না। এই যেমন- অধিনায়ক মাশরাফি অতিমানব, তিনি ভুল করতে পারেন না, এই ধারণাটাও ভালো না মোটেই। আমি তো বলবো কাল কিউইদের যে বাগে পেয়েও হারাতে পারলো না বাংলাদেশ, তার জন্য আম্পায়ারের সমান আমাদের অধিনায়ক ও দায়ী!
কি, দেখে অবাক লাগছে? আচ্ছা এবার চোখে আঙ্গুল দিয়েই দেখিয়ে দেই, কি ছিল তার ভুল। প্রথম এবং সব থেকে বড় ভুল- নিজে দুই ওভারে ১৮ রান দিয়েও আবার বল হাতে নেওয়া, যেখানে মসাদ্দেক তিন ওভারে দিয়েছিলেন মাত্র সাত রান, তাকে বল না দিয়ে! তার ঐ তিন ওভার থেকে ২৭ রান না আসলে, কে জানে, হয়তো বিজয়ের মালা আমাদের গলাতেই উঠত!
দ্বিতীয়ত, ফিল্ড প্লেসিং এ মারাত্মক ভুল ছিল কাল। মিড অন,মিড অফ দুটোকেই ত্রিশ গজি বৃত্তের মধ্যে দেখলাম সব সময়! জিমি নিশাম তার মাথার উপর দিয়ে একটা চার মেরে ভুলটা দেখিয়ে দেবার পরও! অধচ, ঐ দুজনের একজন ফিল্ডার অন্তত সীমানার কাছে রাখলে নিশাম তালুবন্দি হতেন পরের বার। এমন না যে, মিড অন,মিড অফ এক রান নেওয়া ঠেকাতে পারছিলো! তাহলে? যৌক্তিকতা খুঁজে পাচ্ছিনা!
এমন ভুলের পর তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠলে আমি অন্তত অবাক হব না।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

2 × two =