ডা হেয়া-হামেস ওলট-পালট?

গত তিন বছর ধরেই ম্যানচেস্টার ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডা হেয়ার প্রতি নজর রিয়াল মাদ্রিদের। ডা হেয়ার জন্য বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি দিতেও তাদের আপত্তি নেই, কিন্তু ইউনাইটেডই মূলত তিন বছর ধরেই এই দলবদলটাকে একরকম থামিয়েই রেখেছে। কিন্তু এবার মনে হয়না আর পারছে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদেই হয়তোবা যোগ দিতে যাচ্ছেন স্প্যানিশ নাম্বার ওয়ান। আর ওদিকে নিজেদের কলম্বিয়ান সুপারস্টার মিডফিল্ডার হামেস রড্রিগেজকে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বিক্রি করার জন্য মোটামুটি ৫০ মিলিয়ন পাউন্ডের একটা টোপ দিয়েছে মাদ্রিদ।

ডা হেয়া ক্লাব ছাড়বেন, এটা মোটামুটি জেনেই বোধকরি ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহো ঘোষণা দিয়েছেন, ইউরোপা লিগের ফাইনাল ম্যাচে খেলবেন ডা হেয়ার ডেপুটি আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। মরিনহোর যুক্তি হল, পুরো টুর্নামেন্টটাই যেতেউ রোমেরোই খেলেছেন, ফাইনালটাই বা নয় কেন? সাথে লিগের পরবর্তী ম্যাচে তৃতীয় গোলরক্ষক জ্যোয়েল পেরেইরাকেও বাজিয়ে দেখতে চাইছেন তিনি। অর্থাৎ কোন ম্যাচেই ডা হেয়া খেলবেন না। আর এইসব কথাবার্তার কারণেই মূলত ডা হেয়ার মাদ্রিদে চলে যাওয়ার সম্ভাবনাটা আরো প্রকট হচ্ছে।

ওদিকে জিনেদিন জিদানের মূল একাদশে বহুদিন ধরেই জায়গা হচ্ছেনা হামেস রড্রিগেজের। ৪-৩-৩ ফর্মেশানে তিন অ্যাটাকার হিসেবে জিদানের সবসময়ের পছন্দ রোনালদো-বেনজেমা-বেল, কিন্তু বেল এই মৌসুমের প্রায় পুরোটাই হাসপাতালে থাকায় বেলের জায়গা মূলত খেলানো হয়েছে ইস্কো বা মার্কো অ্যাসেনসিওকে। হামেস হায়গা পাননি। তার উপর মিডফিল্ডেও মডরিচ-ক্রুস-ক্যাসেমিরো এই তিনজনই জিদানের মূল ভরসা। তাই এখানেও বলতে গেলে জায়গা নেই হামেসের। এদিকে বেঞ্চে থাকতে থাকতে বিরক্ত হামেস তার ক্লাব ছাড়ার পরিকল্পনা করছেন, আর সেক্ষেত্রে তার প্রথম পছন্দ আপাতদৃষ্টিতে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছ থেকে মোটামুটি ৫০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পেলেই হামেসকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছে রিয়াল মাদ্রিদ। হামেস আর মরিনহো, দুইজনের এজেন্টই হোর্হে মেন্ডেজ, কেউ চাইলে এটাকেও একটা সূত্র ধরতে হিসেবে পারেন!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

two × four =