যে কারণে তামিম কে দরকার আমাদের

যে কারণে তামিম কে দরকার আমাদের

সেই ‘ম্যাগি নুডুলস হতে যতক্ষণ তামিম আউট হতে ততক্ষণ’ ট্রলের দিনগুলো থেকে বেরিয়ে ব্যর্থতা কাটিয়ে আসা তামিম এখন ব্যাট হাতে আমাদের সেরা পারফর্মার। পুরাতন ওয়াইনে যেমন সময়ের সাথে সাথে স্বাদ বাড়ে; তামিমের ব্যাট হবে তেমন। সময় যত যাবে তামিমের ব্যাটেও তত রান আসবে।

এখন অবশ্য ইনজুরির জন্য দলের বাইরে আছে আমাদের অন্যতম সেরা ব্যাটসম্যান। তামিমের দ্রুত সুস্থতা কামনা করছি, সে দ্রুত মাঠের ক্রিকেটে ফিরুক। যেকোনো ফরম্যাটে দশ হাজার রান করা আর আমাদের ক্রিকেটের তিন ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক থাকা তামিম নিজের স্বপ্নটা বয়ে চলুক আরো অনেকদিন, তার স্বপ্ন পূরণ হোক। তার জন্য এই ক্ষুদে ভক্তের শুভকামনা রইল। আর তামিমের কিছু রেকর্ডস এক করার বৃথা চেষ্টা করালাম মাত্র!

তামিম ইকাবালের টেস্ট রান প্রায় ৩৭ গড়ে ৪০৪৯, ওয়ানডে রান ৩৬ গড়ে ৬৩০৭, আন্তর্জাতিক টি২০ তে ২৩ গড়ে ১৫৮৫ রান। আন্তর্জাতিক রান ১১৯৪১ রান। তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম।

তামিমের টেস্টে অর্ধশতক ২৫ টি, শতক ৮ টি ও একটি দ্বিশতক। ওয়ানডে তামিমের অর্ধশতক ৪২ টি, শতক ১১ টি। টি২০ ক্রিকেটে ৬ অর্ধশতকের পাশাপাশি বাংলাদেশের একমাত্র টি২০ শতক তামিমের।

টেস্টে তামিমের ২০৬ বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ, ওয়ানডে ১৫৪ ও টি২০ ক্রিকেটে ১০৩ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস তামিমের।

তামিম একমাত্র এশিয়ান ব্যাটসম্যান যার টেস্টে ২০০, ওয়ানডে ১৫০ আর আন্তর্জাতিক টি২০ তে ১০০ রানের ইনিংস রয়েছে।

তামিম তৃতীয় সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করে।

লর্ডসে তামিমের করা ৯৪ বলের শতক আমাদের টেস্ট ইতিহাসের দ্রুততম শতক।

যেকোনো নির্দিষ্ট এক ভেন্যুতে সর্বোচ্চ রানের রেকর্ড তামিমের। মিরপুরে করেছে সে সর্বোচ্চ রানের রেকর্ড।

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ১১০০০ আন্তর্জাতিক রান করেছে তামিম। অপেক্ষায় আছে ১২০০০ রানের মাইলফলক স্পর্শ করার।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

14 − 5 =