বঙ্গবন্ধু-উত্তর শ্রেষ্ঠ বাঙালি

::::: জুহায়ের সাদমান খান :::::

এক সাকিব গেলে হয়ত আরেক সাকিব পাওয়া যাবে। কিন্তু এক কৌশিক গেলে আরেক কৌশিক পাওয়া যাবে না।

কৌশিককে আজকে গালি দিসি অনেক। অনেক। কি দরকার রে তোর বাপ? কি দরকার পইড়া যাবার পর আবার বল করতে যাওয়ার? কি দরকার বল রেডিয়াসের আশেপাশে থাকলে তিড়িংবিড়িং ঝাঁপানোর? তোর ভয়ডর নাই এইটা জানি? কিন্ত নিজের প্রতি, নিজের ক্যারিয়ারের প্রতি, নিজের ফ্যামিলির প্রতি, এমনকি নিজের ভক্তদের প্রতি কি তোর দায়িত্বজ্ঞান উধাও হয়ে যায় খেলার সময়? তুই কি জানস না হাঁটুতে আবার কিছু হইলে এইবার ডাইরেক্ট হুইলচেয়ার!? তুই তাও কেন এত চেষ্টা করস? তুই যে মাঠে ১১ জনের একজন এইটাই তো কত কিছু!

মাশরাফি ভাই, আপনের সাথে হয়তো কোন একদিন দেখা হবে। আমি আপনের পা ছুঁয়ে সালাম করতে চাই। হ্যাঁ, আমি আবেগের ঠ্যালায় ছাগল হয়ে যাবোনা আজকের ওই ইন্ট্রুডারের মত। কিন্তু মাশরাফি ভাই, আপনি জানেন না আপনি যে জীবনের থেকেও বেশি কিছু। লার্জার দ্যান লাইফ।

হ্যাঁ, আপনি একবার বলসিলেন ক্রিকেট নিয়ে মাতামাতি করা মানে দেশপ্রেম না। মানলাম সেইটা। কিন্তু এইযে দেশটা বেঁচে আছে, এর পিছনে ক্রিকেটটার অনেক অনেক অবদান। আর আপনি এবং বাংলাদেশ ক্রিকেট সমার্থক শব্দ।

আপনি একদিন অবসর ঘোষণা করবেন। হয়তবা দিনটা আমরা যা ভাবি তার থেকেও কাছে এসে পড়েছে। আপনি সেদিন টের পাবেন এই দেশের মানুষ আপনাকে কতটা ভালবাসে, শ্রদ্ধা করে।

বঙ্গবন্ধু-উত্তর শ্রেষ্ঠ বাঙালির একজন আপনি, মানেন আর নাই মানেন।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

ten + fourteen =