ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা টিম প্রিভিউ : মাইটি বুটস

ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা টিম প্রিভিউ : মাইটি বুটস

আগামীকাল সকাল সাড়ে আটটা থেকে বাড্ডার ফর্টিস স্পোর্টস গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে এক ফুটবলীয় মিলনমেলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা র‍্যাংকস এমএসিএল এর সার্বিক সহযোগিতায় আয়োজন করতে যাচ্ছে “ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা” এর সর্বপ্রথম আসর। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সিক্স-এ-সাইড এই আসরে এবার অংশ নিচ্ছে আটটি দল, প্রত্যেকটি দলের খেলোয়াড়, ম্যানেজার, সংশ্লিষ্ট বাকী সকল সম্বন্ধে সম্যক ধারণা প্রদান করার উদ্দেশ্যে আজকে গোল্লাছুট ডটকমে প্রকাশিত হবে আটটা দলের টিম প্রিভিউ। এই পর্বে থাকছে মাইটি বুটস সম্পর্কে প্রিভিউ। তো আসুন দেখে নেওয়া যাক এই দলে কে কে রয়েছেন!

  • আমির হামজা নিরব
  • আসিফ মাহমুদ
  • সারাফ উদ্দিন সীমান্ত
  • শাহপরান শ্রাবণ
  • আল ফয়সাল বিন আমিন তাসিক
  • সাদাত সিয়াম
  • বাপ্পা ধর
  • আসাদ আল জাবির
  • হাসিবুল আলম সৌরভ
  • মিঠুন তানচাঙ্গিয়া
  • আনামুল হক মিলন

মাইটি বুটস ফ্র্যাঞ্চাইজির স্বত্বাধিকারীর দায়িত্বে রয়েছেন তুষার মালেক ও আমির হামজা নিরব। রক্ষণোভাগের মূল দায়িত্ব আমির হামজা নিরবের কাঁধেই। দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে একই ব্যাচের আরেক কুশলী ডিফেন্ডার শাহপরান শ্রাবনকে। শাহপরান শ্রাবণ আবার ডিফেন্সের পাশাপাশি ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেও খেলতে পারদর্শী! এখন তিনি রক্ষণে খেলবেন না মাঝমাঠে, সেটা নাহয় না বলাই থাক! রক্ষণভাগের বিকল্প খেলোয়াড় হিসেবে দলে নেওয়া হয়েছে ২০ তম ব্যাচের কুশলী ডিফেন্ডার আল ফয়সাল বিন আমিন তাসিক কে।

রক্ষণভাগটা যেরকম সম্পূর্ণ ১৭ তম ব্যাচের দুই সেরা ডিফেন্ডারের দখলে, মাঝমাঠটাও সেরকম সাজানো হয়েছে ১৮ তম ব্যাচের দুই সেরা মিডফিল্ডারের সমন্বয়ে – আসিফ আল মাহমুদ ও সারাফ উদ্দিন সীমান্ত। দুইজনের পারষ্পরিক বোঝাপড়া অসাধারণ, যে বোঝাপড়াই ১৮ তম ব্যাচকে এনে দিয়েছে একাধিক ফিন্যান্স চ্যাম্পিয়নস লিগের শিরোপা। প্রতিপক্ষের নজর থাকবে এই দুইজনের মধ্যকার পারষ্পরিক টেলিপ্যাথিক বোঝাপড়াটা নষ্ট করার দিকে, কারণ, এটা করতে পারলেই মাইটি বুটসকে হয়তো হারানো সম্ভব!

দলের স্ট্রাইকার হিসেবে রয়েছেন ২২ তম ব্যাচের সাদাত সিয়াম। যিনি একাধিক পজিশনে খেলতে স্বচ্ছন্দ। মূলত অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে এর আগের ফিন্যান্স চ্যাম্পিয়নস লিগে খেললেও এবার তাকে দেখা যাবে স্ট্রাইকার হিসেবে!

দলের গোলবার আগলানোর দায়িত্ব দেওয়া হয়েছে ২১ ব্যাচের নির্ভরযোগ্য গোলরক্ষক বাপ্পা ধর কে।

ফিন্যান্স ফুটসাল ফিয়েস্তা টিম প্রিভিউ : মাইটি বুটস

বিকল্প খেলোয়াড় হিসেবে দলে আরও রয়েছেন আনামুল হক মিলন, মিঠুন তাচাঙ্গিয়া, হাসিবুল আলম সৌরভ ও আসাদ আল জাবির। দলের ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে আনামুল হক মিলন মাইটি বুটসের শক্তিবৃদ্ধি করছেন, রক্ষণভাগে আমির হামজা নিরব, শাহপরান শ্রাবণ ও আল ফয়সাল বিন আমিন তাসিকের পাশাপাশি রয়েছেন মিঠুন তানচাঙ্গিয়াও। সাদাত সিয়ামের সাথে সেন্টার ফরোয়ার্ড পজিশনটার জন্য লড়তে দেখা যাবে আসাদ আল জাবিরকে, ওদিকে হাসিবুল আলম সৌরভ রয়েছেন মিডফিল্ডার হিসেবে।

ফিন্যান্সের বর্তমান সময়ের বেশ কিছু সেরা খেলোয়াড়ের সমারোহ দেখা যাবে এই দলে, আর তাদের দায়িত্বে দলের ম্যানেজার হিসেবে রয়েছেন ১৮ তম ব্যাচের জাঁ-নেসার আলম কাদেরী তমাল। যিনি নিজেও ব্যাক্তিগতভাবে দলের সব খেলোয়াড়ের শক্তিমত্তা সম্পর্কে অবগত। নিজের হাতে থাকা এই সেরা খেলোয়াড়গুলোকে কিভাবে জাঁ-নেসার আলম কাদেরী তমাল ব্যবহার করতে পারেন, তাঁর কৌশলটা কিরকম হতে পারে, কোন রসায়নে তিনি তাঁর ফ্র্যাঞ্চাইজিকে খেলাবেন – টুর্নামেন্টের অন্যতম আকর্ষণ হিসেবে থাকবে সেটা!

রোলিং সাবস্টিটিউশান ভিত্তিতে ম্যাচগুলো মাঠে গড়াবে, অর্থাৎ একটা দল প্রয়োজনমত বিকল্প খেলোয়াড়দের মধ্যে থেকে যে কাউকে যখন ইচ্ছা মাঠে নামাতে পারে, মূল একাদশে থাকা যে কারোর বদলে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

eight − six =