দারুণ ক্রিকেটীয় এক ট্রিট

::: সামিউল আজিজ সিয়াম :::

গত এক বছরের ক্রিকেটে আমরা আর এমন জায়গায় নেই, যেখানে ম্যাচ কিংবা সিরিজের ফলাফলে আমাদের মান যাচাই হবে!
ব্যাপারটা এখন হারা কিংবা জেতায় নয়, কেমন ক্রিকেট খেলছি কিংবা কিভাবে জিতছি কিভাবে হারছি, সে পর্যায়ে চলে গেছে! এখন আর ব্যাপারটা এমন নেই, আমরা কি সিরিজ হারলাম না জিতলাম। এখন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে, কিভাবে জিতলাম, কেমন ক্রিকেট খেললাম!
বাংলাদেশ ইংল্যান্ড ওয়ানডে সিরিজটা দারুণ ক্রিকেটীয় ট্রিট ছিল! এক্সেলেন্ট সিরিজ অফ ম্যাচেস। প্রতিটা ম্যাচে দুর্দান্ত প্রতিদ্বন্দিতা ছিল। প্রতি দশ ওভারে ম্যাচ বদলেছে। প্রতিদ্বন্দিতা কোন মানের হলে, সরাসরি মাঠেই এত উত্তেজনা ছড়ায়! এই সিরিজ ২-১ এ হারাই যায়, কোনো ব্যাপার না! উই আর প্লেয়িং গুড ক্রিকেট, এগেইন। ছোটোখাটো ঝামেলা সব দলেরই থাকে মাঠে, ইংল্যান্ড যে সিরিজ জিতলো, তারপরও ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড নিশ্চয়ই খেলায় খুব কম ঝামেলা খুঁজে পায়নি!
অস্ট্রেলিয়া সাউথ আফ্রিকার সঙ্গে বাজেভাবে হোয়াইটওয়াশ হয়েছে। নিউজিল্যান্ড তো ভারতের সঙ্গে টেস্টে মাঠে কাঁদতে বাকি রাখলো। ইংল্যান্ডের সঙ্গে এই ওয়ানডে সিরিজ এত দারুণ খেলে ২-১ এ হারাটা মোটেই খারাপ কিছু না। উই আর অন দ্যা ট্র্যাক। ইন্ড অফ দ্যা ডে, ইটস জাস্ট এ গেম, দ্যাটস ইট। আফগানিস্তানের সঙ্গে কোনোরকম সিরিজ জেতার চেয়ে এই ২-১ এর হারটা ভালো ছিল। তিন ম্যাচেই অধিকাংশ সময় আমরা লিডিং পজিশনে ছিলাম!
টেস্টের ইংল্যান্ড হলো আসল ইংল্যান্ড! কতদিন বাংলাদেশের টেস্ট ম্যাচ দেখিনা, মনেও পড়ছে না। হোপিং ফর দ্যা টেস্ট সিরিজ!
ভালো ছিল বাংলাদেশ, কিপ ইট আপ!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

one × three =