ট্রান্সফার টুকিটাকি : ইংল্যান্ড থেকে তুর্কি থেকে চিন!

চেলসি থেকে গত মৌসুমেই বেসিকতাসে গিয়েছিলেন সেনেগালিজ স্ট্রাইকার দেম্বা বা। এবার তুর্কি থেকে চীনে পাড়ি জমালেন তিনি, নাম লেখালেন সাবেক সতীর্থ দিদিয়ের দ্রগবা ও নিকোলাস আনেলকার সাবেক ক্লাব সাংহাই শেনহুয়া তে, ৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে।

CIbhNgbWEAAgZ0E

গত মৌসুমে ইউরোপে খেলা মিডফিল্ডারদের মধ্যে সবচেয়ে বেশী অ্যাসিস্ট যে করেছেন তাঁদের মধ্যে অন্যতম ছিলেন মার্শেইয়ের ফরাসী মিডফিল্ডার দিমিত্রি পায়েত। ৫ বছরের চুক্তিতে ১০.৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ওয়েস্টহ্যামে নাম লিখিয়েছেন তিনি। এদিকে ২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে মরোক্কান সেন্টারব্যাক আয়মেন আবদেন্নুরকেও দলে আনছে তারা। ৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জার্মান ক্লাব মেইঞ্জ থেকে জাপানিজ স্ট্রাইকার শিনজি ওকাজাকিকে দলে নিয়েছে লেস্টার সিটি।

Shinji-Okazaki-009

১৯ বছর বয়সী ফ্লুমিনেন্সের ব্রাজিলিয়ান স্ট্রাইকার কেনেডিকে দলে কিনে নিয়েছে চেলসি, ৬.৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে।

৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে কলম্বিয়ান স্ট্রাইকার কার্লোস বাক্কা যাচ্ছেন এসি মিলানে, শাখতারের স্ট্রাইকার লুইজ আদ্রিয়ানোকেও দলে চাচ্ছে তারা।

৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে লিভারপুল থেকে পাকাপাকিভাবে উরুগুইয়ান সেন্টারব্যাক সেবাস্তিয়ান কোয়াতেস কে দলে নিচ্ছে স্যান্ডারল্যান্ড, ওয়েস্টহ্যাম মিডফিল্ডার স্টুয়ার্ট ডাউনিং এর উপরেও আগ্রহী তারা। এদিকে স্টোক সিটির গোলরক্ষক আসমির বেগোভিচকে দলে চাচ্ছে অ্যাস্টন ভিলা।

ম্যানচেস্টার ইউনাইটেডের বেলজিয়ান তরুণ আদনান ইয়ানুজাই কে ধারে নিজেদের দলে আনতে চাচ্ছে এভারটন। আর ম্যানচেস্টার সিটির ডাচ সেন্টারব্যাক করিম রেকিক কে দলে আনতে চাচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

৫.৫ মিলিয়ন ইউরো’র বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পর্তুগিজ উইঙ্গার নানিকে কিনে নিচ্ছে তুর্কি ক্লাব ফেনারবাচে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × four =