আর্সেনালে মুস্তাফি?

বিভিন্ন দেশের লিগ শুরু হতে আর বেশী দিন বাকী নেই। প্রত্যেকটা ক্লাবই নতুন মৌসুম শুরুর আগে নিজেদের দল গোছাতে ব্যস্ত, ফলে সরগরম দলবদলের বাজার। দেখে নেওয়া যাক আজকের দলবদলের বাজারের কি অবস্থা –
 
৩০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ভ্যালেন্সিয়া থেকে আর্সেনালে নাম লেখাতে যাচ্ছেন জার্মান সেন্টারব্যাক শকোদ্রান মুস্তাফি। খেলোয়াড়ের সাথে ক্লাবের চুক্তির সবকিছু ঠিকঠাক, এখন শুধু আর্সেনাল ও ভ্যালেন্সিয়ার মতৈক্যে পৌঁছানোটা বাকি।
 
মিডফিল্ড শক্তিশালী করতে চাচ্ছে ফ্র্যাঙ্ক ডে ব্যোরের ইন্টার মিলান। মার্সেলো ব্রোজোভিচ, ফেলিপে মেলো, এভার বানেগা, জফ্রি কনডগবিয়া, আসানে নোকৌরি কিংবা গ্যারি মেডেল থাকার পরেও পর্তুগালের হয়ে ইউরোজয়ী স্পোর্টিং লিসবনের তারকা সেন্ট্রাল মিডফিল্ডার হোয়াও মারিও ও ভলফসবুর্গের ব্রাজিলিয়ান পাওয়ারহাউজ লুইজ গুস্তাভোকে দলে চাইছে তারা। মিডফিল্ডের পাশাপাশি স্ট্রাইকে মাউরো ইকার্দির একজন যোগ্য সঙ্গীও খুঁজছে তারা। এবং সেক্ষেত্রে ইন্টারের এক নম্বর পছন্দ এখন সান্তোসের ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল “গ্যাবিগোল” বারবোসা। যাকে ইন্টারের পাশাপাশি জুভেন্টাস ও লেস্টার সিটিও চাচ্ছে।
 
বেঞ্জামিন স্ট্যাম্বুলির কথা মনে পড়ে? না মনে পড়লেও দোষ দেওয়ার কিছু নাই। ফরাসী এই ডিফেন্সিভ মিডফিল্ডার মঁপেলিয়েরের হয়ে নজর কাড়ার পর যোগ দিয়েছিলেন টটেনহ্যাম হটস্পারে। সেখান থেকে পড়ে যান প্যারিস সেইন্ট জার্মেইয়ের নজরে। স্বাভাবিকভাবেই সেখানে ব্লেইজ মাতুইদি, থিয়াগো মোত্তা বা মার্কো ভেরাত্তিদের মূল একাদশ থেকে নড়াতে পারেননি, ফলে আবার ক্লাব বদল করতে হচ্ছে তাঁকে। এবার যাচ্ছেন স্পেইনে, ধারে রিয়াল বেতিসের হয়ে খেলতে। আশানুরূপ খেলা দিতে পারলে ৬.৯ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে পাকাপাকিভাবে সেখানে যোগ দেওয়ার সম্ভাবনাও আছে।
 
এদিকে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটি থেকে ঘানাইয়ান উইংব্যাক জেফ শ্লাপ কে দলে টানতে চাইছে ওয়েস্ট ব্রম, ৯ মিলিয়ন পাউন্ডের একটা প্রস্তাবও রেখেছে তাদের সামনে।
 
নিউক্যাসল ইউনাইটেড ছেড়ে জিনেদিন জিদানের অধীনে রিয়াল মাদ্রিদে খেলার জন্য মুখিয়ে আছেন ফরাসী মিডফিল্ডার মুসা সিসোকো।
 
এদিকে এভারটনে নতুন কোচ রোনাল্ড ক্যোম্যানের অধীনে খেলার জন্য মুখিয়ে উঠেছেন স্যান্ডারল্যান্ডের আইভোরিয়ান সেন্টারব্যাক লামিন কোন, সরাসরি জানিয়ে দিয়েছেন তাঁর ক্লাব ছাড়ার ইচ্ছার কথা।
 
বসে নেই নাপোলিও। গতবার ইতালিয়ান সিরি আ এর রানার্সআপ এই দল ডায়নামো জাগ্রেবের মিডফিল্ডার মার্কো রগ কে দলে চাইছে। বিক্রি করে দিতে চাইছে প্রয়োজনের অতিরিক্ত হয়ে যাওয়া স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড লোপেজ (এসপ্যানিওলের কাছে) ও ডাচ মিডফিল্ডার জোনাথান ডে গুজম্যানকে (শিয়েভো ভেরোনার কাছে)।
 
এদিকে আর্সেনাল, ওয়েস্টব্রম ও চিনের কিছু ক্লাবের আগ্রহকে গুরুত্ব না দিয়ে নিজ ক্লাব ওয়াটফোর্ডের সাথে নতুন পাঁচ বছরের চুক্তি করেছেন নাইজেরিয়ান স্ট্রাইকার ওডিওন ইগহালো।
 
এদিকে আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্সের উরুগুইয়ান মিডফিল্ডার রড্রিগো বেনতানকুরকে দলে চাইছে এসি মিলান। কিন্তু বাধ সাধছে জুভেন্টাস, যারা পগবা যাওয়ার পর স্কোয়াডে আরো একটি মিডফিল্ডার আনতে আগ্রহী। প্যারিস সেইন্ট জার্মেইয়ের ফরাসী মিডফিল্ডার ব্লেইজ মাতুইদিকে দলে টানা মূল লক্ষ্য জুভেন্টাসের। মাতুইদিকে যদি না আনতে পারে সেক্ষেত্রে বেনতানকুর হতে পারেন দ্বিতীয় অপশান। আর মাতুইদি জুভেন্টাসে চলে গেলে এসি মিলান আর বেনতাঙ্কুরের মধ্যে আর কোন বাধাই থাকবেনা।

কমেন্টস

কমেন্টস

One thought on “আর্সেনালে মুস্তাফি?

মন্তব্য করুন

11 − seven =