জয়ের ধারায় মিলান

মিলান আবারো সেই সোনালী যুগের ফর্মে ফিরছে কি??

টানা চার ম্যাচ অপরাজিত থাকা অবস্থায় মিলান গতকাল বাংলাদেশি সময়ে দিবাগত রাত ১২.৪৫ এ খেলতে নামে শিয়েভো ভেরোনার মাঠে । শিয়েভো এই মাঠে এই বছরে ( এই সিজনে না কিন্তু ) মাত্র একটা ম্যাচ হেরেছে , তাও পরাশক্তি জুভেন্তাস কাছে । শুরু থেকে শিয়েভোর শক্ত ডিফেন্স এবং চেপে ধরা ট্যাকটিকস এ হাঁসফাস করছিলো মিলান । প্রথম অর্ধে মিলান তুলনায় শিয়েভোই বেশি ডমিনেট করে খেলায় । কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহুর্তে স্লোভাকিয়ান ট্যাংকার কুচকার গোলে ডি বক্সের বাইরে থেকে মারা আগুনের গোলায় লিড নেয় মিলান ।

সেকেন্ড হাফেই ভোজবাজির মত খেলা পালটে যায় । একেবারে শুরুর মিনিটেই একটা ডিফেন্সিভ এরর আর সেই বলের রিকভারীতে বল পেয়ে নিয়াং এর সুবিশাল স্ক্রিমার শিয়েভোর জালে জড়ায় । দুই গোলে এগিয়ে যায় মিলান ।

এরপর ম্যাচে মিলানের ডমিনেন্স। বেশ কয়েকটা ভালো আক্রমণ , লাপাদুলার প্রবল হেডার আর নিয়াং এর কিছু ব্যার্থ সুযোগ । এরপর দৃশ্যপটে আসে এক্স রোজোনেরি ভাল্টার বিরসা । দুর্দান্ত এক ফ্রি কিকে দোনারুমাকে বোকা বানান তিনি । মিলান তখন এক গোলে লিডে আছে । আর বাকি ১৫ মিনিট ।

দুইপাশের আক্রমণ -প্রতি আক্রমনে খেলা আগাচ্ছিল । একেবারে শেষ মুহুর্তে ডি বক্সের বাইর থাকা কার্লোস বাক্কার একটি তীব্র শট শিয়েভো ডিফেন্ডার দানিয়েলির মুখে লেগে কীপারকে ফাঁকি দিয়ে জালে জড়ায় । ম্যাচের অন্তিম মূহুর্তে একটি অউন গোলের মাধ্যমে খেলা শেষ করে মিলান , বিজয়ীর বেশে । অনেক দিন পর সিরি আ টেবিল এ ৩ এ উঠে এসেছে এই ম্যাচ জয়ের মাধ্যমে ।

১৬ পয়েন্ট নিয়ে ৩ এ মিলান , ২ এ থাকা রোমার পয়েন্ট একই , গোল ডিফারেন্স এ এগিয়ে আছে । জুভেন্তাস আছে শীর্ষে ২১ পয়েন্ট নিয়ে ।

এই পুরো ম্যাচে মিলানের প্রাপ্তি অপ্রাপ্তির খাতায় অনেক কিছুই যুক্ত হয়েছে । ডী বক্সের বাইরে থেকে এক্যুরেসি বাড়ানো , সলিড ডিফেন্স রেখে এটাকিং এপ্রোচ এ খেলা , লাপাদুলার খেটে খেলা যেমন আছে , তেমনি আবাতে শিলিও এর কিছু ডিফেন্সিভ ভুল , নিয়াঙ এর ক্ষণিকের বাচ্চামি এইগুলো নিয়ে কাজ করতে হবে , সামনে মহারণ ; জুভেন্তাস এর সাথে খেলা ।

#ForzaMilanPerSempre

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

5 + one =