যে কারণে একজন ইকার ক্যাসিয়াস অনন্য

যে কারণে একজন ইকার ক্যাসিয়াস অনন্য

‘I don’t want to be remembered as a good goalkeeper, I want to be remembered as a great person!’

প্রিয় ইকার ক্যাসিয়াস আপনি সম্ভবত পেরেছেন! কয়েক যুগ পরেও লোকজন আপনাকে শুধু ভালো গোলকিপার না, ভালো মানুষ হিসেবেও মনে রাখবে নিশ্চিত!

ইকার ক্যাসিয়াস ফার্নান্দেজ! একটা নাম, একটা আভিজাত্য। আবেগ আর অনুপ্রেরণার সংমিশ্রণ এই ক্যাসিয়াস। যিনি তার অর্জন দিয়ে হয়েছেন নিজের সময়ের সেরা গোলকিপার! স্পেনের হয়ে ইউরো-বিশ্বকাপ-ইউরো জেতা থেকে শুরু করে ফুটবলের প্রায় সম্ভাব্য সকল ট্রফিতে চুমো দিয়ে ফেলেছেন ইকার ক্যাসিয়াস।

‘Most kids dream of scoring the perfect goal. I’ve always dreamed of stopping it!’

আপনার স্বপ্ন সত্যি হয়েছিল ক্যাসিয়াস! আপনি দুর্দান্ত সব গোল থামিয়ে দিতে পেরেছিলেন! সেই গোল থামানোর অনেক গল্প করা যাবে! তবে গ্লাসগোর হ্যাম্পডেন পার্কের চ্যাম্পিয়নস লীগ ফাইনাল বা ২০১০ বিশ্বকাপে ডাচদের কাঁদিয়ে আপনার জয়োল্লাস করার দৃশ্য ফুটবলপ্রেমীদের অনেকদিন মনে থাকবে! মাদ্রিদের দশম চ্যাম্পিয়নস লীগ জয়ের পরে আপনার ট্রফি উঁচিয়ে ধরাও যেকোনো মাদ্রিদিস্তার মনে থাকবে আজীবন। যেমন মনে থাকবেন আপনিও!

মাদ্রিদের জার্সিতে জেতা তিনটা চ্যাম্পিয়নস লীগ, একটা ক্লাব বিশ্বকাপ, পাঁচটা লা-লীগা টাইটেল, দুইটা কোপা ডেল রে, চারটা স্প্যানিশ সুপার কাপ, দুইটা ইউরোপিয়ান সুপার কাপ জেতা জানান দেয় আপনার আভিজাত্য।

তবে খুব বেশি সময় আর থাকবেন না গ্লাভস জোড়া পরে! দুএকটা মৌসুম আর। পোর্তের হয়ে এ মৌসুম খেলারও ঘোষণা দিয়েছেন! ফুটবল মাঠে আপনাকে আর দেখবো না এটা আমি চিন্তাই করতে পারিনা! কিন্তু করতে হবে, কষ্ট হলেও! যেমন সান্টিয়াগো বার্নাবুর গোলবার আপনাকে প্রচণ্ড মিস করে! এইতো সেইদিন মাদ্রিদে এসেছিলেন, এরপরে মাদ্রিদে কাটিয়ে দিয়েছিলেন ক্যারিয়ারের প্রায় দুই দশক। আপনার মাদ্রিদ ছাড়ার দিনে খুব কষ্ট পেয়েছিলাম! আপনার বিদায়টা ভালভাবে হয়নি! তবুও আপনি মনেপ্রাণে এখনো একজন মাদ্রিদিস্তা। মাদ্রিদের প্রচণ্ড রকমের শুভাকাঙ্ক্ষী। মাদ্রিদের ম্যাচ দেখেন, মাদ্রিদের জয় কামনা করেন। আপনি মাদ্রিদকে ভুলেননি আমরাও আপনাকে বা আপনার সকল ম্যাচ জয়ী পারফরমেন্স কখনো ভুলবো না! কারণ ‘Once a Madridista, Always a Madridista!’ এর সর্বোত্তম উদাহরণ তো আপনিই!

প্রিয় ক্যাসিয়াস, আপনি জানেন না অজস্র মাইল দূরের স্পেনে থেকেও বাংলাদেশের মফস্বলের এক বালকের শৈশবের নায়ক হয়ে ছিলেন আপনি! আপনি জানেন না আপনাকে আমি কতটুকু শ্রদ্ধা করি। সবসময় ভালো আর সুস্থ থাকবেন।আপনার দীর্ঘায়ু কামনা করছি।

@রিফাত এমিল

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

fifteen + 18 =