অনেক কিছুই হবে!

::::: জুহায়ের সাদমান খান :::::

গত ৩ বছর অজস্র টাকা ঢালা হইসে।

এইবার লিগ খুবই কম্পিটিটিভ হবে। মোরিনহো থেকে গার্দিওলাকে ট্যাকটিকেলি অনেক বেশি রেট করি আমি। কন্তেকে অনেস্টলি খুব বেশি দেখি নাই কিন্তু ওরও ভাল করারই কথা (প্লাস কান্তে মাক্ষন একটা সাইনিং হইসে, লুকাকু আসলে ভয়ংকর একটা টিম হবে চেলসি)। ক্লপের লিভারপুল বেসিকেলি প্যাশনেট একটা টিম হবে। নিজেদের দিনে অপোনেন্টকে ছারখার করে দিতে পারবে। কিন্তু গেগেনপ্রেসিং এর জন্য প্লেয়ার ফিট রাখা তার প্রধান মাথাব্যাথা হবে। মেবি টাইটেলের জন্য চ্যালেঞ্জ করতে পারবে না শেষ পর্যন্ত কিন্তু টপ ৪ এর জন্য ফাইট দেয়া উচিত। আর আর্সেন ওয়েংগার যতদিন আছে আর্সেনালের টপ ৪ গ্যারান্টিড।

লেস্টার আর টটেনহাম নিয়ে প্রেডিকশন দিতে পারতেসি না। লেস্টারের জন্য টপ ৭ একটা পোজিশন মানে মারাত্মক রকম ভাল সিজান যাবে ওদের। মাহরেজ থেকে গেলে আর মেন্ডি কান্তের ৫০% হইলেও ওরা ভাল করবে। আহমেদ মুসা জোস একটা সাইনিং হইসে। স্পার্স ভাবসিলাম এবার ভাল করবে কিন্তু ক্যান জানি লাস্ট সিজান লিগ হারার পর ওদের মেল্টডাউন দেখে কনভিন্সড হইতে পারলাম না। ওদের অসাধারণ কিছু ইয়াংস্টার থাকা সত্ত্বেও ওদের ক্যারেকটার নিয়ে প্রশ্ন আছে আমার। Finishing 3rd in a 2 horse race is maybe only possible by them.

এছাড়াও ওয়েস্ট হ্যামের ভাল কিছু করা উচিত। এভারটন কোম্যানকে পাইসে। লুকাকুকে ধরে রাখতে পারলে ওরাও ভাল করবে।

ফ্র‍্যানক্লি স্পিকিং, আমরা যেই পরিমাণ খরচ করসি প্লাস যেই প্লেয়ার কিনসি তাতে আমাদের টাইটেলের জন্য চ্যালেঞ্জ করাই উচিত। জিতব কিনা জানি না কারণ এবারের লিগ অনেক অনেক টাফ হবে। যতই একদিকে ইব্রা-পগবা-মারশিয়াল নামুক আর অন্য দিকে ডিফো-বোরিনি-ক্যাটারমোল, মাঠের খেলা ১১ ভস ১১ ই হয়, লাস্ট সিজানে যেটার চাক্ষুষ প্রমাণ পাওয়া গেসে।

কাউকেই ছোট করে দেখার স্কোপ নাই। এই লিগ আসলেই যে কেউই জিততে পারে। আগের মত ২/৩ হর্স লিগ হইলে এবার লিগ জিততে না পারলে আশাহত হইতাম কিন্তু এবার যা অবস্থা, টাইটেলের জন্য চ্যালেঞ্জ জানাইতে না পারলে আশাহত হব। লিগ কে জিতবে আসলেই বলা যাচ্ছে না।

এখনো ট্রান্সফার উইন্ডোর ৩ সপ্তাহ বাকি। অনেক কিছুই হবে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

one × 5 =