কোথায় খেলবেন তুরান?

অনেকে অনেক কিছু নিয়ে বলছেন। তুরানের মেসি মুগ্ধতা, বার্সার প্রতি টান, তুরানের মারামারির স্বভাব, বার্সায় মানিয়ে নিতে পারবেন নাকি ইত্যাদি ইত্যাদি। তবে আমি একটু অন্য টপিকে বলি। সেটা হচ্ছে লুচো তুরানকে কোথায় খেলাবেন?

মূল টপিকে যাওয়ার আগে বলে নিই তুরানকে সাইন করানোটা ছিল আমার জন্য সারপ্রাইজ। হ্যাঁ, যেহেতু পগবাকে পাওয়া যাচ্ছিল না সেহেতু এটা ধরেই নিয়েছিলাম অন্য একজন মিডফিল্ডার আমরা সাইন করাতে যাচ্ছি। এবং সেটা অবশ্য রেউস না। আমার ধারনা ছিল সেই মিডফিল্ডারটা হবে ককে। কিন্তু সেই মিডফিল্ডারটা হয়ে গেলেন তুরান। আমার তাৎক্ষনিক মূল্যায়ন হল ৮০ মিলিয়নের পগবার চাইতে ১০০ গুণ ভালো সাইনিং হয়েছে কারণ ১) তুরানের পাসিং একুরিসি ভালো ২) তুরানের লা লীগার অভিজ্ঞতা রয়েছে ৩) তুরানের বয়স ২৮ এর কাছাকাছি যা লা মাসিয়া প্লেয়ারদের জন্য গ্রিন সিগন্যাল নিজেদের তৈরি করে নেয়ার জন্য।

এখন মূল টপিকে আসি। তুরানকে কোথায় খেলাবেন লুচো। এইটা বলার জন্য কিছুটা পিছনে যাব। লুচো একজন ফাইটার। সব ফাইটারের মত তারও ঘাড়ের সবগুলা রগ ত্যাড়া। কিন্তু লুচো একজন পিউর জহুরি। যে জানে সে কি চায়। যে জানে তার টার্গেটে যেতে হলে কি কি লাগবে। গত বছর জুবি যখন লুচোকে বলল, আমরা টনি ক্রুসকে সাইন করব। লুচো বলল আমার র‍্যাচিটিককে চাই। ক্রুসে অর্ধেক দামে কেনা র‍্যাকিটিচ কেমন সার্ভিস দিয়েছে সবাই আশা করি দেখেছেন। জুবি বলল, আমরা বেনিশিয়াকে চাই। লুচো বলল, ম্যাথিউ। আমরা ক্ষিপ্ত হয়েছিলাল। বলেছিলাম ৩১ বছরের বুড়ো কিনে কি করবে? ৩১ বছরের বুড়ো কি সার্ভিস দিয়েছে দেখেছেন? এখন লুচো যখন তুরানকে চেয়েছে তখন লুচো তুরানকে কোথায় খেলাবেন আর তার কাছ থেকে কি চান তা জেনেই তুরানকে চেয়েছেন। এইটুকু বিশ্বাস আমরা লুচোর উপর রাখতেই পারি? কি বলেন?

সামনের সিজন বার্সা খেলা কেমন হবে আশা করি কিছুটা আঁচ করা যাচ্ছে… 😉

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

one × 3 =