টট্টি, টনিদের পাশে বেলোত্তি

এই মৌসুমে সিরি আ তে গোলের পর গোল করে নিজের আগমনীবার্তা বিশ্বকে জানিয়ে দিয়েছেন তোরিনোর তরুণ ইতালিয়ান স্ট্রাইকার আন্দ্রেয়া বেলোত্তি। ২৫ গোল করে এএস রোমার বসনিয়ান স্ট্রাইকার এডিন জেকোর সাথে সিরি আ এর শীর্ষ গোলদাতার তালিকায় শীর্ষে অবস্থান করছেন তিনি বর্তমানে। আর এই ২৫ গোল করার মাধ্যমেই একটা অনন্য রেকর্ডের অংশীদার হয়েছেন তিনি।

১৯৬০ সাল থেকে সিরি আ এর এক মৌসুমে নূন্যতম ২৫ গোল করেছেন, এরকম ইতালিয়ান খেলোয়াড়দের তালিকায় নিজের নাম লিখিয়েছেন বেলোত্তি। এর আগে যে কীর্তি ছিল মাত্র পাঁচজনের – ফ্র্যান্সেসকো টট্টি, লুকা টনি, আন্তোনিও ডি নাটালে, সার্জিও ব্রিগেন্তি আর বেপে সিনিওরির।

আরও পড়ুন…

আন্দ্রেয়া বেলোত্তি – ইতালির নতুন ভরসা

শেভচেঙ্কোর পাশে বেলোত্তি

“ডু ইউ রিয়ালাইজ হোয়াট আই হ্যাভ জাস্ট ডান?”

১৯৬০-৬১ মৌসুমে সাম্পদোরিয়ার হয়ে ২৭ গোল করেন সার্জিও ব্রিগেন্তি। ৩২ বছর পর ১৯৯২-৯৩ মৌসুমে ২৬ গোল করে উক্ত তালিকায় নাম লেখান লাজিও ইতালিয়ান উইঙ্গার জিউসেপ্পে সিনিওরি। ২০০৫-০৬ মৌসুমে ৩১টি গোল করে তালিকায় আসেন ইতালিয়ান স্ট্রাইকার লুকা টনি, তাঁর পরের মৌসুমেই ২৬ গোল করেন এএস রোমার ইতালিয়ান কিংবদন্তী স্ট্রাইকার ফ্র্যানসেস্কো টট্টি। তবে আন্তোনিও ডি নাটালের রেকর্ডটা একটু বেশীই স্পেশাল। ২০০৯-১০ ও ২০১০-১১ টানা দুই মৌসুমে উদিনেসের হয়ে ২৫ গোলের বেশী করেন তিনি (যথাক্রমে ২৯ ও ২৮ গোল), অর্থাৎ ১৯৬০ সালের পর একমাত্র আন্তোনিও ডি নাটালেই একমাত্র ইতালিয়ান খেলোয়াড় যিনি দুইবার এই কীর্তি গড়েছেন, তাও আবার পরপর।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

17 − 5 =