টেস্ট মহড়া চলছে চারদিকে

জিম্বাবুয়ে ভালো খেললে মোটামুটি আমাদের সবার ভালোলাগে ছোট বেলার ক্রিকেট বন্ধু, খেলার সাথী বলে কথা! শ্রীলংকার মাটিতে ওদের বিপক্ষে ওয়ানডে সিরিজও জেতে তারা। আজ কলম্বো টেস্টে প্রথম দিন ভালোই কাটিয়েছে সফরকারী জিম্বাবুয়ে। শুরুতে চাকাভা, মাসাকাদজা, মুসাকান্দা ও উইলিয়ামসের উইকেট হারিয়ে ফেলে মাত্র ৭০ রানে। এরপরে রেজা, আরভিন জুটি সামাল দেয় প্রাথমিক বিপর্যয়। ক্রেইগ আরভিন অপরাজিত আছে ১৫১ রানে আর জিম্বাবুয়ে দিন শেষ করে ৮ উইকেটে ৩৪৪ রান করে। দেখা যাক আরভিন আর জিম্বাবুয়ে দ্বিতীয় দিন কতদূর যেতে পারে।

অন্যদিকে নটিংহ্যামে দ্বিতীয় টেস্টে ব্যাটিং করছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। মঈন আলীর দুর্দান্ত পারফর্মে প্রথম টেস্ট জিতে এগিয়ে আছে ইংল্যান্ড।

চলমান টেস্টে ক্যালিস, স্মিথ, ভিলিয়ার্সের পরে চতুর্থ আফ্রিকান হিসেবে টেস্টে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করলো হাসিম আমলা। আর মুরালি, কুম্বলে, ওয়ার্নের পর চতুর্থ বোলার হিসেবে টেস্টে দেশের মাটিতে ৩০০ উইকেট পেলো জিমি অ্যান্ডারসন।

টেস্ট মহড়া চলতেছে চারদিকে, সামনে আমাদের অজি আর প্রোটিয়া সিরিজ! অজিরা আসলেই হয়, দেশের মাটিতে স্পিনে কুপোকাত করা যাবে। তবে লড়াই হবে আফ্রিকার মাটিতে আফ্রিকার বিপক্ষে। ভালো কিছুই হবে আশাবাদী।

@রিফাত এমিল

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

9 + three =