ট্রান্সফার টুকিটাকি : স্ট্রাইকারের হাট জুভেন্টাসে?

কার্লোস তেভেজ, ফার্নান্দো ইয়োরেন্তে, আলভারো মোরাতা – আগে থেকেই আছেন। আছেন এসি মিলান থেকে ধারে আসা আলেসসান্দ্রো মাত্রিও। নিজেদের স্ট্রাইকফোর্স তাও দুর্বল বলে মনে হচ্ছে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের কাছে। এই মৌসুমের ট্রান্সফার উইন্ডো খোলার আগেই পালের্মো থেকে নিয়ে এসেছে আর্জেন্টাইন স্ট্রাইকার পাউলো ডাইবালাকে, আসতে পারেন সাসসুয়োলো থেকে সিমোনে জাজা ও ডমেনিকো বেরার্দিও। আবার এফসি বাসেলের সুইস স্ট্রাইকার ব্রিল এমবোলোকেও নজরে রেখেছে তারা। এমবোলো’র জন্য ২০ মিলিয়ন ইউরো চেয়েছে বাসেল, জুভেন্টাস ১৫ মিলিয়ন দিতে আগ্রহী। এদিকে এমবোলো নিজে জুভেন্টাসে আসার জন্য আগ্রহী, চার বছরের চুক্তির কথা তার সাথে পাকাপাকি। এরা সবাই অবশেষে জুভেন্টাসে চলে আসলে চলে যেতে পারেন ফার্নান্দো ইয়োরেন্তে।

এদিকে স্যামি খেদিরা ও ফিওরেন্টিনার ব্রাজিলিয়ান গোলরক্ষক নেটো যোগ দিয়েছেন জুভেন্টাসে। এখন শুধুমাত্র অফিসিয়াল ঘোষণাটাই আসা বাকি। রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে ফ্রি তে যাওয়া খেদিরা জুভেন্টাসে কামাবেন বছরে ৪ মিলিয়ন ইউরো করে। আর চোটের কারণে ব্রাজিলের কোপা আমেরিকা দল থেকে বাদ যাওয়া ভ্যালেন্সিয়ার গোলরক্ষক ডিয়েগো আলভেসের পরিবর্তে কোপা খেলতে যাওয়া নেটো টুর্নামেন্ট শেষেই যোগ দেবেন জুভেন্টাসে, কিংবদন্তী জিয়ানলুইজি বুফনের সাথে লড়বেন জুভেন্টাসের এক নাম্বার হবার লড়াইয়ে। ইন্সটাগ্রামে ফিওরেন্টিনা ছাড়ারও ঘোষণা দিয়েছেন নেটো।

এদিকে জেনিতের বেলজিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার অ্যাক্সেল উইটসেল জুভেন্টাসে যাওয়ার জন্য এক পায়ে খাড়া ; কথাবার্তা চলছে দুই ক্লাবের মধ্যে।

তোরিনো’র রাইট উইংব্যাক ব্রুনো পেরেস কে পাওয়ার লড়াইয়ে যোগ দিয়েছে এএস রোমা। কোচ রুডি গার্সিয়া তাকে বর্তমান রাইটব্যাক মাইকনের যোগ্য উত্তরসূরি হিসেবে দেখছেন। ক্লাবের বর্ষীয়ান গোলরক্ষক মর্গান ডি স্যাঙ্কটিসের উত্তরসূরিও খুঁজছে রোমা। এরইমধ্যে অলিম্পিয়াকোসের গোলরক্ষক রবার্তো’র দিকে নজর দিয়েছে তারা। ৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোমায় যোগ দিয়ে পারেন এই স্প্যানিয়ার্ড।

এদিকে বার্সেলোনার দানি আলভেসকে পেতে চাচ্ছে এসি মিলান। ফ্রি তে পাবে, তাদের চাওয়াটাই স্বাভাবিক। কিন্তু ঝামেলা সেইটা না, ঝামেলা হল দানি আলভেসের বেতন। আলভেসের আকাশ্চুম্বী বেতন দেওয়ার সামর্থ্য মিলানের নাই। এখন মিলান কি আলভেসকে দলে ভেড়াতে পারবে কিনা সেটা সময়ের ব্যাপার।

নিজেদের আরেক ফুলব্যাক জর্ডি অ্যালবার সাথে চুক্তি ২০২০ সাল পর্যন্ত বাড়িয়েছে বার্সেলোনা। বাইআউট ক্লজ – ১৫০ মিলিয়ন ইউরো।

কোচ ফিলিপ্পো ইনজাঘিকে সরাতে চাচ্ছে মিলান। কার্লো অ্যানচেলত্তির পিছে এইজন্য বেশ কয়েকদিন ধরেই ঘুরছেন মিলান ডিরেক্টর গালিয়ানি। কিন্তু অ্যানচেলত্তি এখনো পাকা কথা দেননি। তাই অ্যানচেলত্তি যদি শেষমেশ না আসে তার জন্য হাতের পাঁচ হিসেবে মিলান ভেবে রেখেছে সদ্য সাম্পদোরিয়া ছাড়া কোচ সিনিসা মিহায়লোভিচকে। যে মিহায়লোভিচের পেছনে ঘুরছে নাপোলিও। শুধু মিহায়লোভিচই নয়, নাপোলি পেছনে ঘুরছে সদ্য ইউরোপা লীগজয়ী সেভিয়া কোচ উনাই এমেরিরও। দেখা যাক নাপোলিতে রাফায়েল বেনিতেজের স্থলাভষিক্ত কে হন!

সাম্পদোরিয়াতে মিহায়লোভিচের স্থলাভিষিক্ত হচ্ছেন সাবেক ইন্টার গোলরক্ষক ওয়াল্টার জেঙ্গা।

উদিনেসে ছাঁটাই করেছে তাদের কোচ অ্যান্দ্রেয়া স্ট্রামাচ্চিওনিকে।

চার বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটি থেকে সেল্টিকে যোগ দিয়েছেন বেলজিয়ান ডিফেন্ডার দেদরিক বোয়াটা।

এদিকে এযাত্রায় বেঁচেই গেলেন বলে মনে হচ্ছে লিভারপুল কোচ ব্রেন্ডান রজার্স। লিভারপুল মালিকপক্ষের সাথে তাঁর তিন ঘন্টার আলোচনা ফলপ্রসূ হয়েছে। জেইমস মিলনার ও ড্যানি ইংস শীঘ্রই যোগ দিতে যাচ্ছেন লিভারপুলে। ফ্রি ট্রান্সফারে আসছেন দুইজনই, যথাক্রমে ম্যানচেস্টার সিটি ও বার্নলি থেকে।

প্যাট্রিক ভিয়েরাকে কোচ না করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে নিউক্যাসল ইউনাইটেড। এদিকে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পাকাপাকিভাবে চলে আসতে পারেন ইংল্যান্ড মিডফিলডার টম ক্লেভারলি।

সর্বশেষ, ফিফা থেকে পদত্যাগ করেছেন সেপ ব্ল্যাটার!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

2 × one =