কিপ ফেইথ অন স্টেগান

হ্যাঁ, স্টেগান মাঝে মাঝে ভুল করে। স্টেগান এক্সট্রা রিস্ক নেয়। কিন্তু এগুলাই কি স্টেগানের খেলার বিশিষ্ট নয়?

আপনাদের ভুলে গেলে চলবে না যে নিজের ক্যারিয়ারের প্রথম চ্যাম্পিয়ন্স লীগে স্টেগান সেরা গোল কিপারদের একজন। না, শুধু বার্সেলোনায় খেলে বলে সে সেরা হয়ে যায় নাই। কারণ গত চ্যাম্পিয়ন্স লীগের বেস্ট সেইভটা তাঁর নামে লেখা।

স্টেগানকে বার্সা একদিন দুইদিন দেখে কিনে ফেলে নাই। ৫ বছর স্কাউটিং করছে তাঁকে। তারপর তাঁকে ন্যু ক্যাম্পে আনা হইছে। সে ইয়াং, কিন্তু এনারজেটিক। সে এক্সট্রা রিস্ক নেয় প্রায়ই, কিন্তু টিমে এক্সট্রা কিছু এড করে। তাঁর বল ডিস্ট্রিবউশন কোন অংশেই একজন ডিফেন্ডারের চাইতে কম নয়। তাঁর ক্লিয়ারেন্সও অসাধারণ। তাঁর কমপ্লিট করা পাসের সংখ্যা অপন্যান্টের মিড ফিল্ডারদের চাইতে বেশি হয়। আপনারা এগুলা ভুলে গেলে তো হবে না।

এবার আসি তাঁর ভুলের জায়গাটায়। স্টেগান খুব হাস্যকর কোন ভুল করছে বলে আমার মনে পড়ে না। হ্যাঁ, এথলেটিকো মাদ্রিদের সাথে টরেসের ঐ বলটা সে ব্লক করতে পারত। বাট হি ওয়াজ স্লো এন্ড শেকি। মনে হয় ও হ্যাজিটেশনে ভুগতে ছিল লাইন থেকে বের হবে কি হবে। যার ফলাফল একটা গোল খাওয়া। এ ছাড়া এথলেটিক বা রোমার সাথে খাওয়া লং ডিস্টেন্সের দুটা গোলের জন্য আমি স্টেগানকে দায়ী করতে পারি না। এগুলা ছিল অপন্যান্টের লাক। না হলে ৪০ ইয়ার্ড থেকে করা শুট্যটা কিভাবে থার্ড বার ঘেঁষে গোলে ঢুকে! জাস্ট লাক ওদের ফেভার করছে।

স্টেগান বার্সার ভবিষ্যৎ। ওকে আরো ২ টা সিজন খেলতে দিন। ও সামনের দিনগুলা শাষন করবে। তাঁর ভিতরে সে মাল পানি আছে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

19 + 13 =