ছিঃ শাহাদাত ছিঃ!!

প্রাণ চায় চক্ষু না চায়
মরি একি তব দুঃসহ লজ্জায়!

কবিগুরু ঠিকই বলেছিলেন। লজ্জা হচ্ছে, বাংলাদেশের এই ক্রিকেটারের কাণ্ড দেখে। তার থেকেও বেশি হচ্ছে রাগ!! একটা ভদ্রলোকের খেলা ক্রিকেট, আমাদের দেশে ক্রিকেটারদের তো মাথায় তুলে রাখা হয়। তাদের দেখেই নতুন প্রজন্ম কিছু শেখে, তবে এমন লজ্জাজনক একটা কাজ করে আমাদের দেশের মান সম্মান ডুবিয়ে দিলেন কেন শাহাদাত!? টাইম ম্যাগাজিনে কেন লেখা হবে আমাদের একজন ক্রিকেটারের নামে নেতিবাচক কথা? শাহাদাত হোসেন, কাজের মেয়েকে নির্যাতন করে এখন পুলিশের ভয়ে পালিয়েছেন, কই আপনি? সাহস থাকলে ধরা দেন তো! আসলে এই লোকটাকে যারা ভালোভাবে চেনেন, তাদের কাছে এই খবরটা একেবারে আকাশ থেকে পড়ার মতো কিছু মনে হয়নি। কারন এই লোকটা এমনই।

জনাব শাহাদাত হোসেন, আপনি আমাদের দেশের এবং দেশের ক্রিকেটের মান সম্মানকে ধূলায় মিশিয়ে দিয়েছেন। যে কাজটা আপনি ভালোই পারেন আরকি! ২০১২ এশিয়া কাপে পাকিদের কাছে ২ রানে হারের মহানায়ক হচ্ছে আপনি, কারণ শেষ ওভারে রানের দোকান খুলে বসে ১৯ রান বিলিয়েছিলেন আপনি! সেই থেকে আপনাকে অপছন্দ, এই কথাটা অত্যুক্তি না, কারণ সাকিব মুশফিকের অঝোর ধারায় কান্না সেদিন আমাদের হৃদয় ছুঁয়ে গেলেও আপনি ছিলেন নির্বিকার! ক্ষমা চাওয়ার প্রয়োজন আপনি বোধ করেননি। এবার তো একটি দুধের বাচ্চার উপর অমানুষিক নির্যাতন চালিয়ে বিশ্ব মিডিয়াতে শিরোনাম আপনি, লজ্জা করেনা? মনেহয় না! কারণ লজ্জা থাকলে একটা মানুষ এই কাজ করতে পারেনা! ছিঃ শাহাদাত ছিঃ!

প্রথম আলোতে তখন স্টেডিয়াম নামে একটা পাতা বের হতো, প্রতি রবিবার। সেখানে একদিন এই শাহাদাতের সাক্ষাৎকার দেখলাম, দেখেই তার প্রতি অভক্তির শুরু বলতে পারেন। কারণ? সেখানে তিনি বলেছিলেন, আমার অনেক বান্ধবী আছে, অনেককে গাড়ীতে ঘুরিয়েছি। যদি খবরটা প্রকাশ হয় যে রাজিব একা আছে, তাহলে তাদের মধ্যে সাড়া পড়ে যাবে।
মানে ঔদ্ধত্য কাকে বলে আর কি! এর আগে কোন ক্রিকেটার মিডিয়াতে এমন বলেছেন বলে আমার মনে হয়না। আসলে তার চালচলন দেখেই রাগ হতো। তা যে যাই বলুন না কেন। এরপর তো এশিয়া কাপের ঐ ট্র্যাজেডি, আর ভিলেন হিসেবে আমার মনে শাহাদাতের স্থান পাকা হয়ে যাওয়া।

আমি আসলেই অবাক হয়নি এই খবর পড়ে। তার মতো একটা বেয়াদব এমন করলেই তো সেটা স্বাভাবিক! অপেক্ষায় আছি তার গ্রেফতার ও বিচারের। যেভাবে একটা গরীব বাচ্চাকে নির্যাতন করেছেন শাহাদাত, তার উপযুক্ত শাস্তি আশা করি। আশরাফুল মস্ত বড় অপরাধ করেছিলেন, কিন্তু কান্নাজড়িত কণ্ঠে ক্ষমা চাওয়ার সৎসাহস তার ছিল। আন্তর্জাতিক মিডিয়াতে দেশের নাম ডোবানো শাহাদাতের তো সেটা নেই, কারণ দেশসেরা বেয়াদব তিনি! যদি নির্যাতন নাই করবেন, তবে পালাবেন কেন ঘর বাড়ি ছেড়ে? বিসিবি তাকে ক্রিকেট থেকে যেন বহিস্কার করে!! নিজেকে তো নায়ক ভাবতেন তিনি, এবার বাবাজি কিভাবে ঠেলা সামলান দেখা যাক!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

one × five =