চিলির সর্বোচ্চ গোলদাতা এখন চেলসির নজরে

ভেনিজুয়েলাকে ৩-১ গোলে হারিয়ে বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের তৃতীয় স্থানকে সুসংহত করেছে দুইবারের কোপা আমেরিকাজয়ী চিলি। একটি গোল করেছেন আর্সেনাল সুপারস্টার অ্যালেক্সিস স্যানচেজ, বাকি দুটি গোল এস্তেবান পারেদেসের। আর এই একটি গোল করেই চিলির হয়ে শীর্ষ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষস্থানে উঠে এসেছেন স্যানচেজ। লাজিও, রিভার প্লেট ও জুভেন্টাসের সাবেক কিংবদন্তী স্ট্রাইকার মার্সেলো সালাসের সাথে ৩৭ গোল নিয়ে যৌথভাবে শীর্ষে এখন স্যানচেজ, যদিও কালকে যদি তিনি পেনাল্টিটা মিস না করতেন তাহলে সালাসকে এরই মধ্যে দ্বিতীয় স্থানে সরিয়ে এককভাবেই শীর্ষস্থানে বসতেন তিনি। যদিও ৩৭ গোল করতে সালাসের ৩৭ টি ম্যাচ কম লেগেছিল, ৭০ ম্যাচে ৩৭ গোল করেছেন স্ট্রাইকার সালাস, আর উইঙ্গার স্যানচেজের সমপরিমাণ গোল করতে লাগলো ১০৭টি ম্যাচ। তৃতীয় স্থানে আছেন আরেক কিংবদন্তী স্ট্রাইকার, রিয়াল মাদ্রিদ, সেভিয়া ও ইন্টার মিলানের সাবেক স্ট্রাইকার ইভান জামোরানো, তাঁর গোল ৩৪টি।

চিলির হয়ে এই অসাধারণ অর্জনের জন্য যদি আর্সেনাল সমর্থকেরা খুশি হন, তবে স্যানচেজকে জড়িয়ে আরও একটি খবর শোনা যাচ্ছে যেটা শুনলে অবশ্যই তারা আর সুখী থাকবেন না। সামনের দলবদলের বাজারে যে স্যানচজকে চাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী চেলসি!

বহুদিন ধরেই আর্সেনালের উন্নতিতে সন্তুষ্ট নন স্যানচেজ, ট্রফি না জিততে জিততে বিরক্ত তিনি। তাই এবার চাচ্ছেন একটা নতুন চ্যালেঞ্জ হাতে নিতে, তাই কোচ আর্সেন ওয়েঙ্গারকেও জানিয়ে দিয়েছেন তাঁর বেতন যদি সপ্তাহে ১৩০,০০০ পাউন্ড থেকে বাড়িয়ে ২৫০,০০০ পাউন্ড না করা হয় তাহলে আর্সেনালে থাকবেন না তিনি। এদিকে চেলসি কোচ আন্তোনিও কন্তেও ক্লাবের কর্তাব্যক্তিদের জানিয়ে দিয়েছেন তিনি স্যানচেজকে দলে চান। এমনিতে প্রথম মৌসুমে কন্তের পারফরম্যান্সে যথেষ্ট খুশি চেলসির মালিকপক্ষ, কন্তের চুক্তি বাড়াতে আগ্রহী তারা, এবং এই চুক্তিবৃদ্ধির অংশ হিসেবেই সামনের গ্রীষ্মকালীন দলবদলের বাজারে কাকে কাকে চান, সেটা জানিয়ে দিয়েছেন কন্তে। সেখানেই কন্তে বলেছেন অ্যালেক্সিস স্যানচেজ, আর একটা লেফটব্যাক চান তিনি। ডিয়েগো কস্টাকে বিক্রি করে দেওয়ার কথাও উঠেছে সেখানে, সেক্ষেত্রে চেলসির টার্গেটে থাকবেন রিয়াল মাদ্রিদের আলভারো মোরাতা কিংবা তাদেরই সাবেক স্ট্রাইকার, এভারটনের রোমেলু লুকাকু। এদিকে ইডেন হ্যাজার্ডের জন্য এই দলবদলের বাজারে কোমরবেঁধে নামছে রিয়াল মাদ্রিদ, তাই এই হ্যাজার্ডের জায়গাতেই স্যানচেজকে পেতে চাচ্ছেন কন্তে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

seventeen − 8 =