শীতকালীন দলবদল রোজনামচা : ম্যানচেস্টার ইউনাইটেডেই যাচ্ছেন অ্যালেক্সিস স্যানচেজ

শীতকালীন দলবদল রোজনামচা : স্যানচেজকে নিয়ে ইউনাইটেড-সিটি কাড়াকাড়ি

ইউরোপীয়ান ফুটবলে এখন চলছে শীতকালীন জানুয়ারি দলবদল এর মৌসুম। মৌসুমের বাকীটায় নিজেদের পারফরম্যান্স ভালো করার উদ্দেশ্যে ইউরোপীয়ান দলগুলো নিজেদের ঢেলে সাজানোর আবারও সুযোগ পায় এই মাসে সাধারণত। শীতকালীন জানুয়ারি দলবদল উপলক্ষ্যে গোল্লাছুট ডটকম এর প্রাত্যহিক আয়োজন “শীতকালীন দলবদল রোজনামচা” তে এই পুরো মাসটায় পাবেন শীতকালীন জানুয়ারি দলবদল এর বিভিন্ন টুকিটাকি নির্ভরযোগ্য সংবাদ। এক নজরে দেখে নিন গত চব্বিশ ঘন্টার উল্লেখযোগ্য শীতকালীন দলবদল এর খবরাখবর!

আনুষ্ঠানিকভাবে সম্পন্ন জানুয়ারি দলবদল

ইংলিশ প্রিমিয়ার লিগ

  • ম্যানচেস্টার ইউনাইটেড : ম্যানচেস্টার সিটি নয়, ম্যানচেস্টার ইউনাইটেডেই আসতে চলেছেন আর্সেনালের চিলিয়ান উইঙ্গার অ্যালেক্সিস স্যানচেজ। প্রতি সপ্তাহে ৩৫০,০০০ পাউন্ড করে উপার্জন করবেন তিনি ইউনাইটেডে, আর তাঁর এজেন্টকেও ১০ মিলিয়ন পাউন্ড দিচ্ছে ইউনাইটেড।
  • ম্যানচেস্টার সিটি : ফরাসী ক্লাব নিস এর মিডফিল্ডার জ্যাঁ মিশেল সেরির ব্যাপারে আগ্রহী হয়েছে ম্যানচেস্টার সিটি। সেরিকে পেতে ৪০ মিলিয়ন ইউরোর মত খরচ করতে হবে তাদের।
  • আর্সেনাল : অ্যালেক্সিস স্যানচেজের চলে যাওয়ার চাপটাকে বেশ ভালোভাবেই সামাল দিতে চলেছে আর্সেনাল। বোর্দো থেকে ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকম ও বরুশিয়া ডর্টমুন্ড থেকে গ্যাবনিজ স্ট্রাইকার পিয়েরে এমেরিক অবামেয়াং কে দলে আনতে চলেছে তারা এই জানুয়ারি দলবদল এ।
  • টটেনহ্যাম হটস্পার : জার্মান অ্যাটাকিং মিডফিল্ডার নাদিম আমিরিকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে টটেনহ্যাম। আগ্রহী আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডও।
  • লেস্টার সিটি : মার্শেইয়ের রাইটব্যাক বুনা সার কে দলে চাইছে লেস্টার সিটি। তাঁকে পাওয়ার জন্য ২.৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাবও পাঠিয়েছে তারা, যদিও মার্শেই প্রত্যাখ্যান করেছে।

স্প্যানিশ লা লিগা 

  • ভ্যালেন্সিয়া : গ্রেমিওর অ্যাটাকিং মিডফিল্ডার লুয়ান কে দলে আনতে চাইছে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া।

জার্মান বুন্দেসলিগা

  • বায়ার্ন মিউনিখ : শালকে ০৪ এর জার্মান মিডফিল্ডার লেওন গোরেতজকা কে দলে নেওয়ার ব্যাপারে মোটামুটি সকল আনুষ্ঠানিকতাই সম্পন্ন করে ফেলেছে বায়ার্ন মিউনিখ।
  • বরুশিয়া ডর্টমুন্ড : এফসি বাসেলের সুইস সেন্টারব্যাক ম্যানুয়েল আকাঞ্জির জন্য ২০ মিলিয়ন পাউন্ডের একটা প্রস্তাব পাঠিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। এই জানুয়ারি দলবদল এর বাজারেই চুক্তিটা সম্পন্ন হয়ে যাবে বলে মনে করছে তারা। কোলনের জার্মান গোলরক্ষক টিমো হর্ন ও মেইঞ্জের জার্মান লেফটব্যাক জোনাস হেক্টরের ব্যাপারেও আগ্রহ দেখিয়েছে তারা। রেলিগেশানের শঙ্কায় থাকা এই দুই দল থেকে হর্ন ও হেক্টরকে আনতে চাইছে তারা। কোলন আর মেইঞ্জ যদি অবনমিত হয়েই যায় সেক্ষেত্রে হর্নকে মাত্র ৬ মিলিয়ন ইউরো আর হেক্টরকে ৯ মিলিয়ন ইউরোতে পেয়ে যেতে পারে ডর্টমুন্ড।
  • মেইঞ্জ : বরুশিয়া ডর্টমুন্ডের সুইডিশ স্ট্রাইকার অ্যালেক্সান্দার ইসাক কে বাকী মৌসুমের জন্য ধারে নিয়ে আসতে পারে মেইঞ্জ।

ফরাসী লিগ

  • প্যারিস সেইন্ট জার্মেই : চেলসির ফরাসী ডিফেন্সিভ মিডফিল্ডার এনগোলো কান্তেকে সামনের গ্রীষ্মকালীন দলবদলের সময়ে দলে আনতে পারে প্যারিস সেইন্ট জার্মেই। এএস রোমার ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসনের প্রতিও আগ্রহী তারা। যদিও অ্যালিসনকে পাওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে লিভারপুল এবং ও রিয়াল মাদ্রিদও।
  • সেইন্ট এতিয়েঁ : আর্সেনালের ফরাসী রাইটব্যাক ম্যাথিউ ডেবিউশিকে দলে নেওয়ার ব্যাপারে অনেকটা এগিয়ে গিয়েছে ফরাসী ক্লাব সেইন্ট এতিয়েঁ।

অন্যান্য লিগ

  • আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তী ডাচ স্ট্রাইকার রবিন ভ্যান পার্সি অবশেষে ফিরছেন নিজের দেশে আবারও। ফেইনুর্দে যোগ দিচ্ছেন তিনি।
  • ম্যানচেস্টার সিটি থেকে ধারে কলম্বিয়ান উইঙ্গার মার্লোস মোরেনোকে দলে আনতে চলেছে ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গো।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

nine + two =