ট্রান্সফার টুকিটাকি : ওয়েস্টহ্যামে ওবিয়াং

৬ মিলিয়ন ইউরো’র বিনিময়ে সাম্পদোরিয়ার ইতালিয়ান মিডফিল্ডার পেদ্রো ওবিয়াংকে দলে নিল ইংলিশ ক্লাব ওয়েস্টহ্যাম। নিউক্যাসল ইউনাইটেডের কোচ হিসেবে যোগ দিলেন সাবেক ইংল্যান্ড কোচ স্টিভ ম্যাকক্লারেন।

CHJ3YPQWkAARY8L

এদিক ব্যাকআপ গোলরক্ষক ব্র্যাড জোন্সের চুক্তি শেষ হয়ে যাওয়ায় নতুন ব্যাকআপ গোলরক্ষক হিসেবে ফ্রি তে বোল্টন ওয়ান্ডারার্সের হাঙ্গেরিয়ান গোলরক্ষক অ্যাডাম বোগদানের সাথে দুই বছরের চুক্তি করতে চলেছে লিভারপুল। লেফটব্যাক পজিশানটাকে শক্তিশালী করার জন্য পিএসজি’র ফরাসী লেফটব্যাক লুকাস ডিনিয়েকেও দলে চাচ্ছে তারা।

এদিকে এফসি বাসেলের কোচ পাওলো সোসা কে নিজেদের কোচ করে আনছে ফিওরেন্টিনা, ভিনসেনজো মন্টেলার উত্তরসূরি হচ্ছেন তিনি।

হাতে টাকা পেয়ে নিজেদের আক্রমণভাগকে ঢেলে সাজাতে চাচ্ছে মিলান, এ কথা কারোর অজানা নয়। দলে জলাতান ইব্রাহিমোভিচ আর জ্যাকসন মার্টিনেজকে চাচ্ছে তারা। এসি মিলান রাইটব্যাক ইগনাজিও আবাতে’র বিয়েতে এজেন্ট মিনো রাইওলা ও মিলানের সিইও আদ্রিয়ানো গ্যালিয়ানির সাথে এ বিষয়ে আলোচনা করবেন ইব্রা ; যিনি কিনা মিলানে যোগ দেওয়ার জন্য ১৪ মিলিয়ন ইউরো থেকে নিজের বেতন কমিয়ে অর্ধেক করতেও প্রস্তুত। এদিকে ৩৫ মিলিয়ন ইউরো’র পোর্তো স্ট্রাইকার জ্যাকসন মার্টিনেজকেও দলে চাচ্ছে মিলান। ৩৫ মিলিয়ন ইউরো পোর্তো ট্রান্সফারের ৬০ দিনের মধ্যেই চাইছে, যেখানে মিলান অঙ্কটা কয়েকবছর ধরে দিতে চায় ; যেটাতে পোর্তো রাজী নয়। আলোচনা চালিয়ে যাচ্ছেন গ্যালিয়ানি। জেনোয়ার অ্যাটাকিং মিডফিল্ডার অ্যান্দ্রেয়া বার্তোলাচ্চিকেও দলে চাচ্ছে মিলান। কিন্ত এএস রোমাও চাচ্ছে বার্তোলাচ্চিকে। দেখা যাক তিনি কোথায় যান। এদিকে চার বছরের চুক্তিতে ডিফেন্ডার রড্রিগো এলি কে দলে এনেছে এসি মিলান।

CHEw-AYXEAArDR7
মার্শেই মিডফিল্ডার জিয়ানেল্লি ইমবুলার ব্যাপারে আগ্রহী ইন্টার মিলান, কিন্তু ইম্বুলার জন্য ২৫ মিলিয়ন ইউরো চেয়ে বসেছে মার্শেই। ফ্রি তে মার্শেইয়ের উইঙ্গার অ্যান্দ্রে আইউকে দলে ভিড়িয়েছে সোয়ানসি সিটি। ভলফসবুর্গ মিডফিল্ডার কেভিন ডে ব্রুইনিয়াকে দলে নেওয়ার ব্যাপারে এজেন্টের সাথে আলোচনা করা শুরু করেছে ম্যানচেস্টার সিটি। ভলফসবুর্গের ক্রোয়েশিয়ান উইঙ্গার ইভান পেরিসিচকে আবার দলে চাচ্ছে ইন্টার মিলান, কিন্তু ভলফসবুর্গ তার জন্য ১৫ মিলিয়ন ইউরো চাচ্ছে।

মাত্র এক মৌসুম থেকেই বায়ার্নের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন সাবেক লিভারপুল ও নাপোলি গোলরক্ষক পেপে রেইনা। নাপোলিতে ফিরতে চাচ্ছেন তিনি। এদিকে রেইনার পরিবর্তও খোঁজা শুরু করে দিয়েছে বায়ার্ন, জেনোয়ার ইতালিয়ান গোলরক্ষক মাত্তিয়া পেরিন কে দলে চায় তারা।

জুভেন্টাস স্ট্রাইকার কার্লোস তেভেজের চুক্তি বাকী আছে আর মাত্র এক বছর। এরই মধ্যে অ্যাটলেটিকো মাদ্রিদ, পিএসজির মত ক্লাব তাকে দলে পেতে চাচ্ছে। অ্যাটলেটিকোই সবচেয়ে আগ্রহী – কিন্তু তেভেজের বাৎসরিক ৫ মিলিয়ন ইউরো বেতন দিতে রাজী নয় তারা।

CHJ7VoRWcAAKeH_

এম্পোলির রিকার্ডো সাপোনারার প্রতি আগ্রহ দেখিয়েছে জুভেন্টাস ; এদিকে ক্যালিয়ারির দুই মিডফিল্ডার রাজ্জা নাইঙ্গোলান ও গডফ্রেড ডনসাহকেও দলে চাচ্ছে জুভেন্টাস। এম্পোলির ইতালিয়ান মিডফিল্ডার মির্কো ভালদিফিওরি যেতে পারেন নাপোলিতে, রিভারপ্লেটের কলম্বিয়ান সেন্টারহাফ এডার আলভারেজ বালান্তাকে দলে চাচ্ছে সাম্পদোরিয়া।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

12 + 20 =