হালকা ছিলো না প্রথম দিনটিও

ফুটবলের সবচেয়ে বড় বাজার ইউরোপ । দুনিয়ার সবচেয়ে বড় বড় লিগগুলোও এখানকার । আর সেই ইউরোপেরই সবচাইতে বড় ফুটবলের আসর ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু হয়ে গেল বাংলাদেশ সময় গতকাল রাতে । আবার প্রতি মঙ্গলবার আর বুধবার রাত জাগার পালা । আবারও একটি লেগের শেষে আরেকটি লেগের জন্যে হিসেব কষে অপেক্ষা করার পালা ।

ড্র এর পরে সবচেয়ে আলোচনায় ছিলো গ্রুপ ডি । ম্যানচেস্টার সিটি, জুভেন্তাস, সেভিয়া আর বরুশিয়া মনশেনগ্লাডবাচ । আর প্রত্যাশামত ১ম দিনের সবচেয়ে ভালো ম্যাচটা এসেছে সেই গ্রুপ থেকেই । সিটি আর জুভেন্টাসের খেলাতে এগিয়ে গিয়েও নিজেদের মাঠে জিতে শেষ করতে পারে নাই ম্যানসিটি । আর এতে আরো একবার এই বড় রকমের খরুচে দলটির ইউরোপের বড় মঞ্চে ভালো করা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে । কথাটা আরো জোরেশোরে এসে যায় যখন আপনি দেখবেন জুভেন্টাস তাদের লিগ অভিযান শুরু করেছে দারুন শোচনীয়ভাবে ।

বি গ্রুপে পিএসভির কাছে ইউনাইটেডের হার ভক্তদের কাছে ধাক্কা হয়ে এসেছে । বিশেষ করে মাঝে এক মৌসুম চ্যাম্পিয়ন্স লিগ না খেলতে পারা ইউনাইটেডকে ঘিরে আসলে সবার মধ্যেই আলাদা একটা আগ্রহ ছিলো । এর বাইরে ফন হালের মত হাইপ্রোফাইল কোচ আসলে ইউনাইটেডকে আসলেই কতদূর এগিয়ে নিয়েছেন সেটা নিয়েও কমতি ছিলো না আগ্রহের । এর বাইরে মানুষ রিয়াল মাদ্রিদ শাখতার ম্যাচের ৪-০ রেজাল্ট বা ক্রিশ্চিয়ানোর হ্যাট্রিক নিয়ে যতোটা না কথা বলেছে , তারচেয়ে বেশি কথা বলেছে বিতর্কিতভাবে পাওয়া পেনাল্টি নিয়ে ।

প্রথম দিনের সবগুলো খেলার ফলাফলঃ
Screenshot

Screenshot001

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

16 − 12 =