ঘুম থেকে উঠুন কার্লোস দুঙ্গা

খতরনাক শব্দটা চিলির সাথে এখন আর যায় না । এমনিতে শব্দটার মানে বিপদজনক হলেও খেলাধুলায় আমার কাছে খতরনাক দল মানে এমন একটা দল যারা আপনার চাইতে সবদিক দিয়ে পিছিয়ে , কিন্তু যে কোনো দিন আপনাকে হারিয়ে দিতে পারে । চিলি আর সেই ক্লাসে এখন নাই । তারা আমাদের চাইতে আর পিছিয়ে নেই । চিলি আসলে খতরনাক থেকে বড় দল হয়ে উঠেছে । কোপার ট্রফি জিতেছে আর্জেন্টিনাকে চেইজ করে , তার আগে বিশ্বকাপের সেকেন্ড রাউন্ডে আমাদের একদম গলদঘর্ম করে ছেড়েছে । সামপাওলির মত দারুন একজন ট্যাক্টিশিয়ানের সাথে সানচেজ-ভারগাস আর ব্রাভোদের দারুন একটা জেনারেশন । ভালো প্লেয়ার , ভালো ট্যাক্টিশিয়ান , ফর্মুলা সোজা । সাফল্য । অনেক সাফল্য ।

সম্ভাব্য একাদশ
সম্ভাব্য একাদশ

দুঙ্গা তার লাইফের সবচেয়ে কঠিন সময়টা পার করবেন এই ২০১৫ এর শেষটায় । বিশ্বকাপ কোয়ালিফায়ার এর শুরু কোপা চ্যাম্পিয়নদের দিয়ে । তারপরে মাস পেরোতেই আবার আর্জেন্টিনা ম্যাচ । সেটাও ভুঙভাঙ কোন ফ্রেন্ডলি ম্যাচ না । একদম কোয়ালিফায়ার । আমার কাছে কোনভাবেই মনে হয় না , এই ম্যাচগুলোতে মনের মত রেজাল্ট না আসলে এই লোক তার চেয়ারে থাকতে পারবেন ।
দলের মেইনম্যান নেইমার নেই । চিলি দারুন ফিজিক্যাল খেলে । থিয়াগো সিলভার মত একদম ওয়েল কম্পোজড কাউকে খুবই দরকার ছিলো । মিস করবে ব্রাজিল । দ্যানিলো সবচেয়ে নিয়মিত পারফর্মার । তার চোটে দানি আল্ভেজ বা ফ্যাবিনহোকে দিয়ে কাজ চলে যাক- এটুকুই কামনা ।
দুটো প্রশ্নের উত্তর আমাদের মিডফিল্ড জানে না ।
১) দুঙ্গার সমস্যা কি? সে এলিয়াসকে রাখছে কেনো ???
২) ফার্নান্দিনহোর সমস্যা কি ?? তার পারফরম্যান্স ন্যাশনাল টীমে কনভার্ট হচ্ছে না কেনো ??
কস্তা জীবনের সেরা সময় কাটাচ্ছেন বায়ার্নে । সাথে হাল্কও । চ্যাম্পিয়ন্স লিগে ভ্যালেন্সিয়ার সাথে গোলদুটো ইউটিউবে দেখেছিলাম । অনেকদিন ব্রাজিলের কাউকে এতোটা ডেডলি ফিনিশিং এ দেখি নাই । একদম ঠিক সময়ে ঠিক পিক করেছেন দুঙ্গা । উইলিয়ানকে আপনি আমি না চাইলেও সে অটো চয়েজ । মাথার চুল ছেঁড়ার চাইতে তার জন্যে শুভকামনা করাই ভালো । এর বাইরে কাকা আর লুকাস মৌরা পপুলার চয়েজ হলেও এদের স্টার্ট করার সুযোগ বাস্তবতার নিরিখে অত্যন্ত ক্ষীণ ।
ফুটবলের অনেক বড় স্টুডেন্ট হলেও, কাকার শরীর আর বয়স তাকে আর আগের কাকা থাকতে দেয় নাই জানলেও, আপনার মনের এক কোণায় রিকির জন্যে একটা সফট কর্ণার থাকবেই । তবে তাকে স্টার্ট করতে দেখতে চাওয়াটা বোকামি । কাকা দলের চেহারা বদলে দিক । নেইমারের অনুপস্থিতিতে লিড করার জন্যে স্টারলেট হয়ে উঠুন এটাই কামনা ।
অনেক এক্সাইটমেন্ট ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

3 × 1 =