‘নতুন স্বাভাবিক’ জীবন, সেই পুরোনো বার্সা

‘নতুন স্বাভাবিক’ লা লীগায় ৪ গোলের বড় জয় পেলো বার্সেলোনা। একটি করে গোল করেছেন লিওনেল মেসি, জর্ডি আলবা, কার্লোস ব্রাথওয়াইট ও আর্তুরো ভিদাল।


করোনা মহামারী তে বিপর্যস্ত বিশ্ব, বিপর্যস্ত ইউরোপ। এই কিছুদিন আগেও স্পেন ছিল মৃত্যুপুরী। এখন প্রকোপ কিছুটা কমে এসেছে। ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে স্পেন। এর অংশ হিসেবে স্প্যানিশ লা লীগার ম্যাচ মাঠে গড়ানো শুরু হয়েছে পরিবর্তিত নিয়মে। ৩০তম মিনিট আর ৭৫তম মিনিটে পানি পানের জন্য কুলিং ব্রেক। ৫ জন করে বদলি খেলোয়াড়ের নিয়ম।

মেসি ছিলেন বরাবরের মতোই উজ্জ্বল


মায়োর্কার মাঠে অ্যাওয়ে ম্যাচে মুখোমুখি হয় মায়োর্কা এবং বার্সেলোনা। তিন মাস বিরতির পর মাঠে নেমেই আগের রূপে ফিরে আসে বার্সা। খেলা শুরুর ৬৫ সেকেন্ডের মাথায় ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ং এর পাস থেকে বল পেয়ে ডি বক্সে ক্রস দেন জর্ডি আলবা। হেডে গোল করে বার্সা কে লিড এনে দেন আর্তুরো ভিদাল। ২২ তম মিনিটে মায়োর্কার সতীর্থ রদ্রিগেজের বাড়ানো বলে ডি বক্সের সামনে থেকে জোরালো শট নেন লা মাসিয়ার সাবেক খেলোয়াড় ও বর্তমানে রিয়াল মাদ্রিদ থেকে ধারে মায়োর্কায় খেলা তাকেফুসা কুবো।

গোল পেয়েছেন ভিদাল

বার্সা গোলরক্ষক টার স্টেগানের দুর্দান্ত সেভ হতাশ করে মায়োর্কা কে। ৩৬ তম মিনিটে মেসির অ্যাসিস্টে মার্টিন ব্রাথওয়াইটের গোলে ২-০ তে এগিয়ে যায় বার্সেলোনা। ৭৯ মিনিটে মেসির অ্যাসিস্টে জোরালো শটে বল জালে জড়ান জর্ডি আলবা। লা লীগার এবারের আসরে ৫ম হলুদ কার্ড দেখে পরবর্তী ম্যাচের জন্য সাসপেন্ডেড হয়েছেন অালবা। তার পরিবর্তে সম্ভবত পরবর্তী ম্যাচে লেফট ব্যাক পজিশনে থাকবেন জুনিয়র ফিরপো। তাই আলবা কে উঠিয়ে নিয়ে ফিরপো কে মাঠে নামান কোচ সেতিয়েন। ২ টা এসিস্ট করলেও অধিনায়ক মেসির গোল ছাড়া যেন পূর্ণতা পাচ্ছিল না বার্সার তিন মাস পর মাঠে ফেরা টা। তাই ‘৯৩ তম মিনিটে চিরপরিচিত ছন্দে ম্যাচের ৪র্থ এবং লা লীগার এবারের আসরে নিজের ২০ তম গোলটি করেন মেসি। ম্যাচসেরা খেলোয়াড়টিও লিওনেল মেসি। এছাড়া বার্সার সিনিয়র টিমের জার্সি তে প্রথমবার মাঠে নামা ডিফেন্ডার রোনালদ আরাউজো ভাল খেলে নজর কেড়েছেন সবার।


মায়োর্কার ড্যানিয়েল রদ্রিগেজ আসরের ৫ম হলুদ কার্ড দেখে পরের ম্যাচের জন্য সাসপেন্ডেড হয়ে গেছেন। ম্যাচের আরেকটু হলুদ কার্ড দেখেন আর্তুরো ভিদাল। এদিন ম্যাচে বার্সেলোনা ৬৫ শতাংশ বল পজেশন ধরে রেখেছিল। তিন মাস পর মাঠে ফিরে দর্শকশূন্য মাঠে জয়ের ধারা অব্যাহত রেখেই ঘরে ফিরলো বার্সেলোনা। এ জয়ে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে থেকে টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো মেসির বার্সা।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three + 6 =