Meng: The scariest person in the history of wrestling

যদি কখনো জিজ্ঞাসা করা হয় যে রেসলিং রিং এর বাইরে সবচেয়ে tough রেসলার কে? তবে সবার প্রথমে আপনাদের মাথায় যাদের নাম আসবে তারা হচ্ছে Brock Lesnar, André The Giant, The Steiner Brothers etc. কিন্তু আজকে যাকে নিয়ে লিখতে চলেছি তার তুলনায় উপরে উল্লেখিত রেসলাররা কিছুই না। তিনি সেই ২ জন রেসলারদের একজন যাকে André The Giant পর্যন্ত ভয় পেত। তাকে সবাই এতটাই ভয় পেত যে তার ভয়ংকর কাজকর্মের পরও কেউ তাকে fire করার সাহস দেখায়নি। তিনি হচ্ছেন Meng aka Haku
তিনি যে কতটা ভীতিকর ছিল সে সম্পর্কে আপনাদের জানানোর জন্য আজ তার কয়েকটা ঘটনা আপনাদের বলব।

১ম ঘটনা:
Kevin Sullivan WCW এর একজন wrestler/booker ছিল। সে Meng এর সাথে প্রায়ই travel করত। তার বলা কাহিনীটি ছিল এরকম: একবার তারা তাদের হোটেলে ওঠার আগে একসাথে বিয়ার পান করতে ১টি bar এ গিয়েছিল। অবশ্যই Meng সেখানকার স্থানীয় কেউ ছিলনা। তারা bar এ ঢোকার সময়ে pool খেলতে থাকা একজন Meng কে horrible বলে। এরপর Meng রেগে যায় এবং লোকটিকে মারতে থাকে। আরেকজন যে Meng কে থামানোর চেষ্টা করেছিল তাকে Meng Knock Out করে দেয়। এরপর Meng যে তাকে horrible বলে তার জামা নেকড়ের মত কামড়ে ছিড়ে ফেলে। তারপর তার পিঠ থেকে কিছু মাংস কামড়ে তা মাটিতে ফেলে দেয়। তারপর Sullivan বলে, “যাওয়ার সময় হয়ে গিয়েছে।” তারা যাওয়ার পর সেখানে পুলিশ আসে। কিন্তু তাদেরকে চার্জ করেনাই।

২য় ঘটনা:
১বার এক interview তে Meng বলেন যে সে তার পরিবারের জন্য রেসলিং করেন, জনপ্রিয়তার জন্য নয়। তাই সে খুবই রেগে যেত যখন কেউ রেসলিংকে fake বলত। সে বলেছিল,
“যখন আমাকে তুমি বলবে যে রেসলিং fake, আমি তোমাকে দেখিয়ে দিব যে রেসলিং কতটা fake. সেসময়ে আমি হয়তো তোমার দাঁত ভেঙ্গে দিতাম অথবা চোখ উপরে দিতাম। হয়তো তোমরাআমার উপর প্রতিশোধ নিতো। কিন্তু আমি আবার তোমাদের খুজতে ফিরে আসতাম। কিন্তু সেগুলা ছিল পুরানো দিন। আমি খুশি যে কেউ আমাকে গুলি করেনাই। কিন্তু সেই সময়ে, আমি এমন ছিলাম, এই business এর প্রতি আমার ভালোবাসার কারনে।”
তারপর সে তার একটি ভয়ংকর ঘটনার কথা স্বীকার করেন।
সে বলেন, “ঘটনাটি ঘটেছিল Baltimore Airport এ। সেখানে ১টি হোটেল ছিল। আমরা অন্য ১টি হোটেলে ছিলাম। আমি আর Siva Afi ১টি bar এ গেলাম ও সেখানে অনেকগুলা babyface ছিল। আমরা তাদের থেকে দূরে এক corner এ গেলাম। আমরা কয়েকবার drink করেছিলাম, আর একটু দুরে ৫ জন বসে ছিল। অবশ্যই তাদের মুখ থেকেও একই জিনিস বের হলো। তাদের মধ্যে থেকে ১ জন বলল, “এই তোমরা কী সেই রেসলারদের সাথে? TV তে দেখানো সেই নকল রেসলারগুলা?” তারপর আমি বললাম, “হ্যা আমি তোমাকে দেখাচ্ছি।” আর আমি কোনো কিছু না ভেবেই তাদের কাছে গেলাম। সেখানে আরো ৪জন হাসতে থাকা মানুষ ছিল। আমি তার মুখ ধরে তার নাক কামড়ে ফেললাম। তারপর মারামারি শুরু হলো। আমি আর Siva অনেকটা পরিষ্কার করে ফেলেছিলাম bar টিকে।আমি এই ঘটনা কখনো ভুলব না। (হাসতে হাসতে)”

৩য় ঘটনা:
একবার ১টি interview এ Perry Saturn কে তার সময়কার রেসলারদের backstage এর toughness এর কথা জিজ্ঞাসা করা হয়েছিল। তাকে আটজনের নাম দিয়ে বলে হয়েছিল এদের সবার মধ্যে সত্যিকারের মারামারি হলে কে জিতবে:
The Barbarian
Meng
Scott Norton
Jim Duggan
Fit Finaly
Scott Steiner
Rick Steiner
তিনি নিজে
সে জবাব দিয়েছিল, “Tonga(Meng). কেউ তার সামনে দাড়াতেই পারত না। এটা কোনো প্রশ্নই না। সে সবাইকেই মেরে ফেলতে পারত চোখের পলক না ফেলেই আর কেউ এ ব্যাপারে কিছু করতেও পারত না।”

৪র্থ ঘটনা:
একবার Ted DiBiase বলেছিল যে একবার তারা St. Louis এ একটি show করতে গিয়েছিল। সবাই পান করছিল এবং হঠাৎ একটা বিশাল মারামারি শুরু হয়। ফলে সেখানে পুলিশ আসে। Meng কয়েকবার পান করেন, কিন্তু সে মারামারি দেখে তা থামানোর চেষ্টা করেন। অন্যদিকে, পুলিশ মনে করে যে সে মারামারি করছে এবং তাকে handcuffs পরায়। তার হাত পেছনে নিয়ে তাকে handcuffs পড়ানো হয়। এরপর সে পুলিশের দিকে তাকিয়ে handcuffs টি ভেঙ্গে ফেলেন!!!!!

৫ম ঘটনা:
Bobby Heenan একবার ১টি interview এ বলেন যে Meng হচ্ছে তার দেখা সবচেয়ে tough(শুধু রেসলার হিসেবে না) মানুষ। তারপর সে বলেন, একবার ১টা bar fight এ Meng একজনের ২টা আঙ্গুল আলাদা করে ফেলেন। এবং তারপর তার নিচের দাঁত ভেঙ্গে ফেলেন। Heenan আরো বলেন সেদিন তিনি সেখানে না থাকলে তিনিও এটা বিশ্বাস করতেন না। তিনি আরো বলেন যে André The Giant শুধুমাত্র ২ জনকে ভয় পেত। Harley Race আর Meng.

৬ষ্ঠ ঘটনা:
The Steiner Brother রা tough guys হিসেবে backstage এ পরিচিত ছিল। আর তারাও Meng কে ভয় পেত। Rick Steiner বলেন, একবার “Meng একাই ৮ জন police officer কে মেরেছিল। তারা তাকে mace দিয়ে বাড়ি দেয় আর সে চোখ বন্ধ করে লম্বা নিঃশ্বাস নেয়।”
Rick আরো বলেন, “Scott আর আমি নিজেদের tough guys মনে করতাম কিন্তু তা Meng এর সাথে দেখা হওয়ার আগে।”

৭ম ঘটনা:
Arn Anderson তার নিজের জীবনী, “Arn Anderson: 4 Ever” এ বলে যে এই দুনিয়ায় ৩ ধরনের লোক আছে।
1.Tough men
2.Wrestler tough men
3.Meng
সে বলে যে Meng একদম আলাদা ক্যাটাগরির ১জন মানুষ। সে আরো বলে যে, একবার একজন বিশালদেহী রাখাল ও Meng এর মধ্যে ঝগড়া হলে Meng তাকে এক হাত দিয়ে ধরে উঠিয়ে ঠেলতে ঠেলতে পরপর ২টি দরজা ভেঙ্গে ফেলে!!!

৮ম ঘটনা:
এটি Meng এর অন্যতম জনপ্রিয় একটি ঘটনা। Brutus Beefcake তার এবং Meng এর ম্যাচের পর ম্যানেজমেন্টের কাছে অভিযোগ করে যে Meng তাকে ম্যাচের মধ্যে অনেক জোড়ে থাপ্পর মারে। Meng তা জানার পর Brutus এর লকার রুমে গিয়ে তাকে গোসলরত অবস্থায় বাথরুম থেকে টান দিয়ে নিয়ে আসে এবং তার গলা টিপে ধরে এত উপরে উঠিয়ে ফেলে যে Brutus এর পা মাটি থেকে ২ ফুট উপরে ছিল। আর তখন অন্যরা সবাই চুপচাপ দেখছিল কারন কারও এত সাহস ছিলনা যে তাকে গিয়ে থামাবে। শেষে Hulk Hogan এসে তাকে থামায়। তাও কথা দিয়ে বুঝিয়ে।

৯ম ঘটনা:
Meng কে সেসময়ে সবাই এতটা ভয় পেত যে এমনকি WCW এর সেসময়কার ম্যানেজমেন্টের সদস্যরাও Meng কে ফায়ার করার সাহস দেখায়নি। একদিন তখনকার WCW এর প্রধান Eric Bischoff ও Greg Wayne লকার রুমে গিয়ে Meng, Chris Candido, Chris Jericho ও Tammy Sytch কে তাদের মধ্যে হওয়া কথোপকথনের সময়ে বাধা প্রদান করেন। Meng সাথে সাথে তাদেরকে ঝাড়ি দিয়ে বলে, “এই! আমার বন্ধুদের কাছে মাফ চাও। আমি তাদের সাথে কথা বলছি।” Chris Candido এর কথা অনুযায়ী পুরা লকার রুমের সবাই তখন চুপ হয়ে গিয়েছিল এবং ভয়ে জমে গিয়েছিল। Bischoff ও Gagne তাদের কাছে মাফ চায় ও তাদের কথোপকথন শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করে।

১০ম ঘটনা:
একবার Puerto Rico তে সফরে যাওয়ার সময়ে Meng তার সহকর্মী রেসলার Jesse Barr এর সাথে হাটছিল। Barr তখন একজন গর্ত খনন করতে থাকা মানুষের ক্ষতি করল। Meng তাতে মন খারাপ করে Barr কে বলল যে তার এটি করা উচিৎ হয়নি। কিন্তু Barr উল্টা Meng এর সাথে তর্ক শুরু করে দেয়। পরে Meng তাকে ধরে তার অক্ষিকোটর থেকে ১টি চোখ বের করে ফেলে!!! যদিও Meng কখনো তা স্বীকার করেনি। Meng বলেছিল যে সে তা প্রায় করে ফেলত, তার আঙ্গুল ও আরেকটু হলেই চোখটি বের করে ফেলত কিন্তু সে তা আর করেনি। যদিও পরে Barr এর glass replacement এর প্রয়োজন হয়। পরে ম্যানেজমেন্ট Meng কে তো কিছু বলেইনাই উল্টা Barr কে সেই ঘটনার জন্য fire করে।

১১তম ঘটনা:
Kevin Sullivan তার ইন্টারভিউগুলোতে প্রায়ই Meng এর সাথে কাজ করার সময়ের কথা উল্লেখ করে। যখন Sullivan WCW এর একজন বুকার ছিল, সে Meng কে একটা কাজ করতে বলে যেটা তেমন কিছু ছিলনা কিন্তু সেটা অনুচিত ছিল। Meng তাতে মন খারাপ করে। আর তাতেই Sullivan এতটা ভয় পেয়ে যায় যেমনটা সে আর কখনোই পায়নি।
Sullivan Meng কে তার বিভিন্ন সুবিধার জন্য ব্যাবহার করে। Sullivan একবার কয়েকজনকে বলেছিল যে তাদের সামনের ম্যাচটা হারতে হবে। সেই রেসলাররা ম্যাচটি হারতে রাজি হয়নি। Sullivan তাদের বলে যে, সে ঝগড়া না করে Meng কে ডেকে এই সমস্যার সমাধান করবে। তারা সাথে সাথে হারতে রাজি হযে যায় এবং Sullivan কে বলে Meng কে না আনতে।

১২তম ঘটনা:
Jake “The Snake” Roberts একবার ইন্টারভিউয়ে বলে, “আমি যদি একটি পিস্তল নিয়ে ১টি ট্যাংকে বসে থাকি আর Meng আমার থেকে ৩০০ গজ দূরে থাকে, তাহলে তো সে আমার হাতের মুঠোয়, তাইনা? সেক্ষেত্রে আমি প্রথম যেই কাজটা করব সেটা হচ্ছে আমি ট্যাংকটি থেকে লাফিয়ে বের হয়ে যাব এবং নিজেকে গুলি করব কারন আমি তাকে ঘায়েল করে রাগিয়ে দিতে চাই না।”

আজ পর্যন্ত রেসলিংয়ের ইতিহাসে এতটা ভয়ংকর আর কাউকে পাওয়া যায়নি, হয়তো যাবেওনা। Meng এখনো রেসলিং করে, কিন্তু বয়স বেড়ে যাওয়ার কারনে সে এখন আর আগের মতো আচরন করেনা।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

sixteen − sixteen =