ট্রান্সফার টুকিটাকি : এক মৌসুমও টিকছেন না মান্দজুকিচ?

 

গ্যালিয়ানি’র মাদ্রিদ মিশন চলছেই। থামাথামি নাই। আজকে তার মাদ্রিদ ভ্রমণের তৃতীয় দিন। তৃতীয় দিনে বেশ কিছু এজেন্ডা নিয়ে এগোচ্ছেন তিনি। আগের আর্টিকেলে যেমন বলা হয়েছে, মারিও মান্দজুকিচকে নেওয়ার জন্য তুমুল চেষ্টা চালাচ্ছেন তিনি, সাথে অ্যালেসসিও সার্সি’র ভবিষ্যৎ সম্বন্ধেও আলোচনা করবেন, সার্সি এই মৌসুমে অ্যাটলেটিকো থেকে মিলানে ধারে খেলে গেছেন। আবার তিন দিনে তৃতীয়বারের মত অ্যানচেলত্তির সাথে দেখা করে মিলানের দায়িত্ব নেবার জন্য কার্লো’র কানের সামনে ঘ্যানরঘ্যানর করবেন তিনি আবার।

মান্দজুকিচের বিষয়টা বোঝা যাচ্ছে না। মাত্র এক মৌসুম এসেছেন অ্যাটলেটিকোয়, এর মাঝেই ক্লাব ছাড়ার ইঙ্গিত স্পষ্ট। মান্দজুকিচ চলেই গেলে অ্যাটলেটিকো’র মূল লক্ষ্য হচ্ছে ভিয়ারিয়ালের উদীয়মান সুপারস্টার লুসিয়ানো ভিয়েত্তো’কে দলে আনা।

এদিকে ইয়ায়া ট্যুরে কে দলে আনার সম্ভাবনা আস্তে আস্তে ক্ষীণ থেকে ক্ষীণতর হয়ে যাচ্ছে ইন্টার মিলানের জন্য। ইন্টার একে ত বেশি ট্রান্সফার ফি দিতে চায় না, ওদিকে ইয়ায়া ট্যুরে নিজের বেতন কমাতে চায় না। ইন্টার খুব করে চাচ্ছে যাতে ইয়ায়া নিজে ম্যানচেস্টার সিটিকে বলে যে সে ক্লাব ছাড়তে চায়। শেষ ভরসা হিসেবে ইন্টার কোচ রবার্টো মানচিনি ইয়ায়া কে ফোন করে বোঝানোর চেষ্টা করবেন যাতে ইয়ায়া ইন্টারে আসেন। শত্রুপক্ষ জুভেন্টাস যেখানে স্ট্রাইক শক্তিশালী করছে, ইন্টার মনোযোগ দিয়েছে মিডফিল্ডে। ইয়ায়া ছাড়াও লিভারপুলের লুকাস লেইভা ও আলেক্সানদ্র সং আছেন মানচিনির নজরে।

hi-res-1a5c1b2bf512483131df50da59f6d63f_crop_north

পাউলো ডাইবালাকে আনার পর এবার জুভেন্টাস নজর দিয়েছে রিয়াল মাদ্রিদের স্যামি খেদিরার ওপর। ফ্রি তে এবার দলবদল করতে যাওয়া স্যামি খেদিরা অপেক্ষা করছেন মেডিকাল পরীক্ষার, তারপরেই হয়ে যাবেন তিনি জুভেন্টাসের। দুইদিনের মধ্যেই হয়ে যেতে পারে মেডিকাল।

এদিকে রায়ো ভ্যায়েকানো থেকে স্প্যানিশ স্ট্রাইকার আলবার্তো বুয়েনোকে দলে ভিড়িয়েছে পোর্তো। জ্যাকসন মার্টিনেজের ক্লাব ছাড়ার ইঙ্গিত? হতেই পারে!

নিউ ইয়র্ক সিটিকে সামনে জোকার বানায়ে রেখে চামে দিয়া চেলসি থেকে ফ্রি তে যেরকম এক মৌসুমের জন্য ধারে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে নিজের দলে এনেছিল ম্যানচেস্টার সিটি, এরকম কাজ করার ধান্দায় আছে পিএসজি, জাভিকে নিয়ে! জাভিকে এক বছরের ধারে আনতে চাচ্ছে তারা।

এদিকে কাল সংবাদ সম্মেলন ডেকেছে নাপোলি কর্তৃপক্ষ, রাফায়েল বেনিতেজের ইস্তফার ঘোষণা চলে আসতে পারে কালকেই।

যথারীতি লিভারপুল টার্গেট নিয়ে সারাজীবনের মত এইবারেও টানাটানি লাগিয়েছে টটেনহ্যাম। ফ্রি তে পাওয়া যাবে যে স্ট্রাইকারকে, সেই বার্নলি’র ড্যানি ইংস কে পাওয়ার জন্য ১২ মিলিয়ন পাউন্ড অফার করেছে তারা, শুধুমাত্র যাতে স্ট্রাইকারের সাথে প্রথমে ডিল করতে পারা যায় সেই সুযোগটা পাওয়ার জন্য!

মারিও বালোতেলি’র এজেন্ট ঘোষণা দিয়েছেন বালোতেলি ছাড়ছেন না লিভারপুল। ওদিকে বালোতেলির সাবেক ক্লাব সতীর্থ স্ট্রাইক পার্টনার স্টেফান এল শারাউই মিলান ছাড়ার দ্বারপ্রান্তে। ২০১৮ সাল পর্যন্ত নতুন চুক্তি সই করেছেন ডর্টমুন্ড সেন্টারব্যাক নেভেন সুবোটিচ।

সর্বশেষ, ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন স্যান্ডারল্যান্ড কোচ ডিক অ্যাডভোকাট।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

13 − three =