মাগুরার ফয়সাল থেকে বিশ্বজয়ী সাকিব…

::: রিফাত এমিল :::

মাগুরার ছোট্ট ফয়সাল, বিকেএসপির ময়না, আমাদের ক্রিকেটের ‘ব্যাডবয়’ থেকে বিশ্বজয়ী সাকিব..

সাকিবের চেয়ে ফ্লিনটফ ভালো! সাকিবের চেয়ে ওরাম ভালো! সাকিবের চেয়ে যুবরাজ ভালো! এভাবে ওয়াটসন, হাফিজ, ম্যাথুউস এমনকি হালের জাদেজা, ফকনার, ম্যাক্সওয়েল, স্টোকস, নবীসহ নাম না জানা আরো কত অলরাউন্ডারের সাথে সাকিবের তুলনা করা হয়েছে আমি ঠিক জানিনা!

সাকিব বলেই শুধু সম্ভব হয়েছে এটা,গত দশ বছরে ব্যাট এবং বল হাতে ছিলেন সময়ের সেরা অলরাউন্ডার। বাংলাদেশী বলে অন্য সবার চেয়ে ম্যাচ কম পাওয়া সত্ত্বেও ছিলেন তিন ফরম্যাটের সেরা অলরাউন্ডার। অনেকদিন আগে পেছনে ফেলে দিয়েছেন ইমরান খান, কপিল দেব এর মতো অলরাউন্ডারদের।

সবচেয়ে বড় কথা, সাকিব যখন শীর্ষে অবস্থান করে তখন ওর নামের পাশে লাল-সবুজ দেখতে অদ্ভুত এক ভালোলাগা কাজ করে। ওয়ানডে সাকিবের ধারেকাছে আপাতত কাউকে দেখছি না। তবে টেস্টে আশ্বিনের অসাধারণ ব্যাটিং উন্নতি সাথে সাকিবের কিছু দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং প্রদর্শনীতে আশ্বিন টেস্টে প্রথম স্থান বেশ ভালোই আঁকড়ে ধরেছে তার উপর ভারত বছরে প্রচুর টেস্ট খেলে।

আসল কথা সাকিব যদি সর্বকালের সর্বসেরা অলরাউন্ডারদের একদম ছোট্ট ব্রাকেটে বন্ধী হতে চায়, তাহলে ওকে আরো প্রচুর রান করতে হবে বিশেষ করে টেস্টে। আর সাথে একটি বিশ্বকাপ হলে তো জমে ক্ষীর। তবে আমি খুব বেশী আশাবাদী, সাকিব পারবেই।

ক্যারিয়ার শেষে, এই সাকিব কই পৌঁছবে আমি জানিনা। আপনি জানেন কী?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

20 + fourteen =