ট্রান্সফার টুকিটাকি : লিভারপুলে মিলনার, ডাইবালা জুভেন্টাসের

ট্রান্সফার উইন্ডো’র প্রথম শপিং সেরে নিল লিভারপুল। আনুষ্ঠানিকভাবে ১৫০ হাজার প্রতি সপ্তাহ চুক্তিতে ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি ট্রান্সফারে লিভারপুলে যোগ দিলেন জেমস মিলনার। শুধু মেডিকাল পরীক্ষা বাকী আছে এখন। এদিকে মেডিকাল পরীক্ষাও শেষ করে একেবারে জুভেন্টাসের হয়ে গেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার পাউলো ডাইবালা। প্রতিবছরে ডাইবালা পকেটে পুরবেন ২.৫ মিলিয়ন ইউরো করে, চুক্তি পাঁচ বছরের। সবমিলিয়ে জুভেন্টাসের ৩২ মিলিয়ন ইউরো মত খরচ করতে হল ডাইবালাকে আনতে। জুভেন্টাসের সিইও জিউসেপ্পে মারোত্তার আমলে তারমানে এই ডাইবালাই হলেন সবচেয়ে দামি খেলোয়াড়।

এদিকে নিজ নিজ ক্লাবের হয়ে চুক্তি বাড়িয়েছেন ইন্টার মিলানের স্ট্রাইকার মাউরো ইকার্দি, জেনোয়ার গোলরক্ষক মাত্তিয়া পেরিন ও বার্সেলোনার পেদ্রো। ইকার্দি ও পেরিনের নতুন চুক্তি চারবছর মেয়াদী, আর পেদ্রো’র তিন।
এদিকে চুক্তি সই করতে অস্বীকৃতি জানিয়েছেন লিভারপুলের স্লোভাকিয়ান সেন্টারব্যাক মার্টিন স্কার্টেল। স্কার্টেল এখন প্রতি সপ্তাহে ৬০ হাজার পাউন্ড করে পান, তিনি চাচ্ছেন ১০০ হাজার পাউন্ড করে, কিন্তু ক্লাব দিতে রাজী নয়। ক্লাব অ্যাপিয়ারেন্সের ভিত্তিতে বেতন দিতে চায় তাকে, স্কার্টেল যেটা চান না।

স্যান্ডারল্যান্ডের কোচ হয়েছেন নেদারল্যান্ডের ডিক অ্যাডভোক্যাট, বরুশিয়া ডর্টমুন্ড ইয়ুর্গেন ক্লপের উত্তরসুরি হিসেবে ঘোষণা করেছে থমাস টুশেলের নাম, আর সাম্পদোরিয়ার কোচ হয়েছেন ওয়াল্টার জেঙ্গা।

এদিকে এসি মিলানের কোচ পিপ্পো ইনজাঘি বরখাস্ত হয়েছেন। তাঁর উত্তরসুরি হিসেবে যেকোন মুহূর্তে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে, মিলানের কোচ হচ্ছেন সাবেক ইন্টার মিলান লেজেন্ড সিনিসা মিহায়লোভিচ, যিনি কিছুদিন আগেই সাম্পদোরিয়ার দায়িত্ব ছেড়েছেন। ২ বছরের চুক্তিতে সিনিসা আয় করবেন ২ মিলিয়ন ইউরোর কিছু বেশী। ক্লাবে যোগ দেওয়ার আগেই ক্লাব মালিককে নিজের পছন্দের খেলোয়াড়ের ব্যাপারে জানিয়ে দিয়েছেন সিনিসা মিহায়লোভিচ। সাম্পদোরিয়াতে তাঁর সাবেক শিষ্য চতুষ্টয় – পেদ্রো ওবিয়াং, রবার্তো সোরিয়ানো, এডার ও লরেঞ্জো ডে সিলভেস্ট্রি’কে মিলানে চান তিনি। পিএসজির সাবেক মিলান স্ট্রাইকার জলাতান ইব্রাহিমোভিচকেও চাচ্ছেন তিনি।

সবার যেখানে কোচ মোটামুটি কনফার্ম হয়ে যাচ্ছে, সেখানে ঝামেলায় পড়েছে নাপোলি। রাফা বেনিতেজ চলে যাওয়ার পর তাদের লক্ষ্য ছিল সিনিসা মিহায়লোভিচ ও উনাই এমেরি। কিন্তু কার্লো অ্যানচেলত্তিকে না পেয়ে মিহায়লোভিচের দিকে হাত বাড়ায় মিলান, এদিকে সেভিয়া কোচ উনাই এমেরিও কোন পাকা কথা দেননি নাপোলিকে। এমেরি যদি না আসেন, সেক্ষেত্রে নাপোলির পছন্দ সাবেক রোমা কোচ লুসিয়ানো স্প্যালেত্তি ও সাবেক ইতালি ইতালি/ফিওরেন্টিনা কোচ সেজারে প্রান্দেল্লির মধ্যে যেকোনো একজন।

এদিকে মোনাকো মিডফিল্ডার জফৃ কনডগবিয়াকে পাওয়ার দৌড়ে আর্সেনাল ও ইন্টার মিলানের সাথে শামিল হয়েছে জুভেন্টাসও।

ফ্রি এজেন্ট ঘানাইয়ান মিডফিল্ডার কেভিন প্রিন্স বোয়াটেং ইংল্যান্ড জার্মানি ইতালিতে খেলার পর এখন তুর্কির গ্যালাতাসারাইতে যাওয়ার জন্য কথাবার্তা চালিয়ে যাচ্ছেন। গ্যালাতাসারাইয়ের মিডফিল্ডার ফেলিপো মেলো যোগ দিতে পারেন ইন্টার মিলানে, তাঁরই পরিবর্ত হিসেবে বোয়াটেং যোগ দেবেন গ্যালাতাসারাইতে।

এদিকে সৌদি ক্লাব আল জাজিরা রোমার আইভোরিয়ান উইঙ্গার জার্ভিনিওকে পাওয়ার জন্য ১৪ মিলিয়ন ইউরো অফার করেছে। বেলজিয়ামের ডিফেন্সিভ মিডফিল্ডার রাজ্জা নাইঙ্গোলানের দিকে নজর রাখছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের নতুন কোচ মালিক ফ্লোরেন্তিনো পেরেজের কাছে পিএসজির মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে চেয়েছেন। পেরেজ ভেরাত্তির এজেন্টের সাথে দেখাও করেছেন। পিএসজিকে ৫০ মিলিয়ন ইউরো ও ভেরাত্তিকে বাৎসরিক ৭মিলিয়ন ইউরো বেতন দিতে আগ্রহী রিয়াল।

মার্শেই তাদের দুই প্রতিভাধর খেলোয়াড় ব্রাজিলিয়ান সেন্টারব্যাক দোরিয়া ও ডিফেন্সিভ মিডফিল্ডার ফ্রান্সের জিয়ানেল্লি ইমবুলাকে বিক্রি করার কথা ভাবছে। মার্শেই কোচ মার্সেলো বিয়েলসার চুক্তি নবায়ন করতে চায়, দোরিয়ার সাথে বিয়েলসার সম্পর্ক ভালো না হওয়ায় দোরিয়া ফ্রান্সে থাকতে চান না।

১৩ বছর বয়সী স্প্যানিশ বিস্ময়বালক ব্রুনো ইগলেসিয়াসকে দলে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

7 − 4 =