“কানু বিলিভ ইট?”

১৯৯৯ সালের আজকের দিনে স্ট্যামফোর্ড ব্রিজে লন্ডন ডার্বিতে মুখোমুখি হয় চেলসি ও আর্সেনাল। মৌসুমের শুরু থেকেই অ্যাওয়ে ম্যাচে হতাশাজনক ফলাফল করতে থাকা আর্সেনাল এর সামনে তখন পর্যন্ত ওই মৌসুমে হোম গ্রাউন্ডে গোল না খাওয়া চেলসি।
স্বাভাবিক ভাবেই চেলসি লিড নেয়। তোরে অাঁন্দ্রে ফ্লো এর পর পেত্রোস্কু গোল করে চেলসিকে ২-০ গোলে এগিয়ে দেন। কিন্তু হারবার আগে হেরে যাওয়া ওই আর্সেনাল দলের স্বভাব ছিল না। চেষ্টা চালিয়ে যেতে থাকে আর্সেনাল। দৃশ্যপটে আভির্ভূত হন এক নাইজেরীয় তরুন.. নোয়ানকা কানু!!
৭৫ মিনিটে বক্সের ভেতরে জটলা থেকে বল পেয়ে ভুল করেন নি তিনি। ঢ্যাঙা পায়ের প্লেসিং শট, ২-১। ম্যাচে ফিরে এলো গানার রা। তার কিছুক্ষণ পরে রাইট উইং থেকে মার্ক ওভারমাস এর ক্রস বক্সে খুজে নেয় কানুকে। অসাধারন টাচ এ একজন ডিফেন্ডার কে কাটিয়ে টাইট অ্যাঙ্গেল থেকো গোল, ২-২। খেলায় সমতা। এখানেই শেষ নয়.. ম্যাজিকের কিছুটা বাকি ছিল তখনো। ৯০ মিনিটে চেলসি ডিফেন্ডার এর ভুলে লেফট উইং এ বল দখলে নেন কানু। গোল কিপার বেরিয়ে আসায় কানুর অ্যাঙ্গেল হয়ে পড়ে প্রায় অসম্ভব।কিন্তু দিনটা যে নিজের করে নিবেন বলে পন করেছিলেন কানু..গোলকিপারকে কাটিয়ে ১৮০ ডিগ্রি কোন থেকে অবিস্বাস্য একটা গোল!! ফলাফল ২-৩.. ১৫ মিনিটে কানুর হ্যাট্রিক..এগুলোকেও যেন ছাপিয়ে গিয়েছিল ধারাভাষ্যকার এর সেই বিখ্যাত উক্তি…. ” Kanu Believe It”

মূল : আহসানুল হক

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

8 + 4 =