শুধু যোগ্যরাই থাকবে টিকে

“নেইমারকে নিয়ে কান্নাকাটির কোন গুরুত্ব নেই । আমাদের প্যারাগুয়ের সাথে ম্যাচ আছে এবং আমাদের এই ম্যাচ জিততে হবে …” (কার্লোস দুঙ্গা)
স্যালুট জেনারেল ! স্কোলারির এই একটা এপ্রোচ আমার ভালো লাগে নাই । জার্মানির সাথে সেমিফাইনালের আগে তার দল গেমপ্ল্যান-ট্যাক্টিক্স এ মনোযোগ না দিয়ে নেইমারের স্মরণে টি শার্ট পরা, নেইমারের মাস্ক পরে সেলফি তোলা , ভিডিও আপলোড করা এইগুলোতে বেশি ব্যস্ত ছিলো ।
খেলায় দলের কোন মনোযোগ নাই এটা বোঝা গেছে আমাদের ফার্স্ট গোল খাওয়ার স্টাইল দেখে । থমাস মুলার অপনেন্টের মেইন স্ট্রাইকার অথচ একটা কর্নারে তাকে ফাঁকা জায়গায় বাতাস খেতে দেওয়া হলো ? যেখানে কর্নারের সময় প্রফেশনাল ফুটবলে পারে তো স্ট্রাইকারদের বক্সের মধ্যে মার্ক করে দমবন্ধ করে দেওয়া হয় ।
দুঙ্গা সেই তুলনায় খেলায় অনেক ফোকাসড আর তার দল নিয়ে ব্যস্ত । ব্যাপারটা আসলেই চোখে পড়ার মতো আশাব্যঞ্জক । প্রফেশনাল ফুটবলে আবেগের কোন দাম নেই । এটা রোনালদো নাজারিওর বিদায়ী ম্যাচ না … বা রিকার্দো কাকার অনেক দিন পরে ব্রাজিল দলে ফেরার প্রীতি ম্যাচ না । এটা কোপার কোয়ার্টার । ৯০ মিনিট সময় … তারপরে সরাসরি শুট আউট । আপনাকে চিন্তা করতে হবে ঐ ৯০ মিনিট আপনি সবচেয়ে ভালোভাবে কীভাবে ইউটিলাইজ করবেন ।
আশা করছি, দুঙ্গা সেই কাজটাই করছেন

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

fourteen − eleven =