ভালো … কিন্তু রসছাড়া !

গতাকাল এলিস্টার কুক আরেকটা শতক করে ফেললেন । রেকর্ডবুক বলে, এটি তার ২৭ তম টেস্ট হান্ড্রেড । তবে কুককে হান্ড্রেড করতে দেখে মনের অনেক পুরোনো কিছু কথা বলতে মনে চাইলো । খেলা দেখা শুরু করার প্রথম থেকেই আমার জায়গা থেকে সবচাইতে বিরক্তিকর আর অরোমাঞ্চকর ক্রিকেটের ওপেনিং পেয়ারদের দেখেছি ইংল্যান্ড দলে । প্রথম দিকে যখন স্ট্রাউস আর টেসক্রোথিককে ওপেন করতে দেখতাম , ওদের জুটিটা সফল ছিলো । তবে কোথায় যেন লাগতো কি যেন একটা নেই ?

 

ট্রেসক্রোথিক-কুক !
ট্রেসক্রোথিক-কুক !

কিছু দিন পরেই অভাবটা টের পেয়ে যাই । বুনো ব্যাপারটা নেই । রোমাঞ্চকর ওপেনিং পেয়ারের একজনকে সবসময় হতে হয়ে বাকিদের চাইতে সাংঘাতিক রকমের আলাদা । কিন্তু স্ট্রাউস আর টেসক্রোথিকের দুজনেই আশ্চর্য রকমের ঠান্ডা স্বভাবের ছিলো । গ্রামারের বাইরে মারতো না কখনো । কেমন যেন ম্যাটমেটে , দারুন প্রাণহীন ।

কুক-স্ট্রাউস জুটি আরো সফল
কুক-স্ট্রাউস জুটি আরো সফল

টেসক্রোথিক সরে যাবার পরে কুক আসাতেও কোন পরিবর্তন হলো না । আগের জুটির চাইতেও বেশি সফল … তবে আরো সৌম্য আর ঠান্ডা স্বভাবের । কুক হয়তো একসময় অনেক রেকর্ড ছাড়িয়ে যাবে । আরো রান করবে । ৪৬ এর উপরে ব্যাটিং এর গড় সহজ কথা নয় । স্ট্রাউস অনেক রান করে খেলা ছেড়েছেন , সামনে লিথরা আসছে … ক্যারবেরিকে দেখেছি কিছু দিন । তবে এ দলটার ওপেনিং পেয়ারে ঠান্ডা ক্লাস যাকে বলে শুধু সেটাই দেখলাম , দেখলাম না কোন এন্টারটেইনারকে ।

সবাইকে জ্ঞান দিয়েই অভ্যাস আথারটনের
সবাইকে জ্ঞান দিয়েই অভ্যাস আথারটনের

 

বিঃ দ্রঃ ইউটিউব আর ইএসপিএনের পুরোনো ক্রিকেট শো গুলো মিলে আগের খেলাও যতটুকু দেখেছি , তাতে ইংল্যান্ড এর ঠিক তার আগের জেনারেশনের মাইক আথারটনকে আমার বর্তমানে যারা আছে , তাদের চাইতেও শতগুণ বিরক্তিকর মনে হয় । ভাষ্যকার হিসেবেও !

কমেন্টস

কমেন্টস

One thought on “ভালো … কিন্তু রসছাড়া !

মন্তব্য করুন

19 + 20 =