ইংল্যান্ড মিশনে কিউই দল ঘোষণা

বিশ্বকাপ শেষ হতে না হতেই ইংল্যান্ড সিরিজের জন্যে টেস্ট, ওয়ানডে ও টি-২০ এর দল ঘোষণার মাধ্যমে ইন্টারন্যাশনাল ক্রিকেটের আমেজ ফিরে এল নিউজিল্যান্ডে । কাউন্টি সাইড সমারসেট ও ওস্টারশায়ারের সাথে নিউজিল্যান্ডের ওয়ার্ম আপ ম্যাচ দুটো হবে যথাক্রমে ৮ ও ১৪মে । আর লর্ডসে প্রথম টেস্ট ম্যাচ ২১ মে ।

157696.3

ঘোষণা করা দলের উল্লেখযোগ্য দিক হলো টেস্ট দলে মার্টিন গাপটিলের অন্তর্ভুক্তি । ধারণা করা হচ্ছে , বিশ্বকাপে দারুন পারফরম্যান্সের সুবাদেই গাপটিলের টেস্টে এই সুযোগ পাওয়া । সর্বশেষ ২০১৩ সালে এই ইংল্যান্ডের বিপক্ষেই নিজের শেষ টেস্টটি খেলেছিলেন গাপটিল । এছাড়া টেস্ট অভিষেক হতে পারে বিশ্বকাপে মিলনের ইনজুরির কারণে আকস্মিক সুযোগ পেয়ে যাওয়া ম্যাট হেনরিরও । তবে জিমি নিশামের ইনজুরির কারণে ম্যাট হেনরির দলে সুযোগ পাওয়াটা অনেকটাই নিশ্চিত ছিলো । আর হেসনের ওয়ানডে দলের চমক বলতে রয়েছে ২০টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলা স্পিনিং অলরাউন্ডার মিশেল স্যান্টনারের দলে থাকার ব্যাপারটা ।

টেস্ট দলঃ
ব্রেন্ডন ম্যাককুলাম (ক্যাপ্টেন), কোরি এন্ডারসন , ট্রেন্ট বোল্ট , ডগ ব্রেসওয়েল, মার্ক ক্রেইগ, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি , টম ল্যাথাম, লুক রঙ্কি, হামিশ রাদারফোর্ড, টিম সাউদি, রস টেলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং, কেইন উইলিয়ামসন ।

ওয়ানডে দলঃ
ব্রেন্ডন ম্যাককুলাম (ক্যাপ্টেন), কোরি এন্ডারসন , ট্রেন্ট বোল্ট , গ্রান্ট ইলিয়ট, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি , টম ল্যাথাম, লুক রঙ্কি, টিম সাউদি, রস টেলর, কেইন উইলিয়ামসন, মিশেল স্যান্টনার, এডাম মিলনে, ন্যাথান ম্যাককুলাম, মিশেল ম্যাকলেনাহান ।

উক্তিঃ
“আমরা সীমিত ওভারে হেনরির ম্যাচুরিটি দেখে মুগ্ধ হয়েছি …এটা তার জন্যে একটা বড় প্রমোশন । গাপটিল স্টাইলিশ ব্যাটসম্যান… তার টেস্টে সফল না হবার কোন কারণ নেই ।”… (নিউজিল্যান্ড কোচ মাইক হেসন)

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

seventeen − 4 =