ডমিনিক সোলাঙ্কে – চেলসি থেকে লিভারপুলের পথে

১৯ বছর বয়সী ইংলিশ স্ট্রাইকার ডমিনিক সোলাঙ্কে কে দলে আনছে ইউর্গেন ক্লপের লিভারপুল। ২০১৪ সালে মাত্র ১৭ বছর বয়সে চেলসির মূল দলে অভিষিক্ত এই তরুণ স্ট্রাইকার মূল দলে ডিয়েগো কস্টা, মিচি বাতশুয়াইদের কারণে সুযোগ পাচ্ছিলেন না তেমন। তাই চেলসির সাথে চুক্তি শেষ হতে যাওয়া এই স্ট্রাইকার আবারো নতুন করে চেলসির সাথে চুক্তি করতে অনাগ্রহী। এই সুযোগটাই কাজে লাগাচ্ছে লিভারপুল। সেল্টিক, রেড বুল লিপজিগদের মত ক্লাবকে হারিয়ে সোলাঙ্কেকে দলে আনছে তারা।

ডমিনিক সোলাঙ্কে

খেলোয়াড়ের চুক্তি এই মৌসুমে শেষ হয়ে যাওয়ার ফলে সাধারণত ফ্রি তেই সোলাঙ্কের দল পরিবর্তন করার কথা। কিন্তু খেলোয়াড়ের বয়স ২৪ এর কম হওয়ায় চেলসিকে একটা নির্দিষ্ট পরিমাণ “ট্রাইব্যুনাল ফি” দিতে হবে লিভারপুলকে। চেলসি এই ট্রাইব্যুনাল ফি চাচ্ছে ৬ মিলিয়ন পাউন্ডের মত, কিন্তু ৩ মিলিয়নের মধ্যেই সোলাঙ্কেকে দলে আনতে পারবে বলে লিভারপুলের বিশ্বাস। লিভারপুলে আসলেও যে তিনি সরাসরি মূল দলে সুযোগ পাবেন তা কিন্তু নয়, আগে অনুর্ধ্ব-২৩ দলে খেলে নিজেকে ঝালাই করে নেবেন সোলাঙ্কে। বর্তমানে দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত অনুর্ধ্ব-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে খেলছেন সোলাঙ্কে। চেলসির যুবদলগুলোর হয়ে দুর্দান্ত খেলা সোলাঙ্কে এরই মধ্যে এক বছর ধারে খেলে এসেছেন ডাচ ক্লাব ভিটেসে আর্নহেম এ, সেখানে ২৫ ম্যাচে ৭ গোল করেন তিনি। লিভারপুলে সপ্তাহে বিশ হাজার পাউন্ড করে তিনি কামাবেন বলে শোনা যাচ্ছে।

ইংল্যান্ডের হয়ে প্রত্যেকটা যুবদলে খেলা এই স্ট্রাইকার ২০১৪ সালে ফুলহামের বিপক্ষে জোড়া গোল করে চেলসিকে জিতিয়েছিলেন এফএ ইয়ুথ কাপ। ২০১৫ সালে ইউয়েফা ইউথ কাপেও ১২ গোল করে চেলসির সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। দুই পায়েই স্বচ্ছন্দ এই খেলোয়াড় প্রথাগত কোন সেন্টার ফরোয়ার্ড নন, খেটে খেলতে পছন্দ করেন।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

3 × 3 =