সামনের সিজনে আমি কেমন দেখতে চাই মিলানকে

রোজোনেরি ফ্যানদের জন্য অনেকদিন বাদে আশায় বুক বাঁধার সিজন হতে যাচ্ছে ২০১৭-১৮। যার পেছনে মূল কারণ ২টা- ইউরোপে মিলানের প্রত্যাবর্তন, মালিকানা বদল। এই দুই কারণে টিম ম্যানেজমেন্ট একদম খোলনলচে বদলে গেছে। প্রি-সিজন শুরুর আগে থেকেই ট্রান্সফার মার্কেটে সক্রিয়, যেটা গত কয়েক সিজনে দেখা যায় নি। ইতোমধ্যে ডিল কনফার্ম হয়ে গেছে- কেসি (ডিফেন্সিভ মিড), রিকার্ডো রদ্রিগুয়েজ (লেফট ব্যাক), মুসাক্কিও (সেন্টার ব্যাক)।

মিলানকে আমি কেমন দেখতে চাই, সে আলোচনায় আশা যাক এখন!

  • গোলকীপারঃ

দোন্নারুমার ওপর থেকে মন উঠে গেলেও, আমি চাই সে থাকুক সান সিরোতে। আর সাথে প্লিজ্জারি, ক্রস্তার মধ্যে যেকোন একজন থাকুক, বাকীজনকে লোনে পাঠানো হোক। থার্ড গোলকীপার হিসাবে আমি অভিজ্ঞ একজনকে চাই, যাকে ফ্রি ট্রান্সফারে আনা যায় অথবা ২-৩ মিলিয়নে পাওয়া যায়। যেমন সিটি থেকে সদ্য রিলিজ হওয়া ক্যাবালেরোকে আনা যায়। অথবা রাফায়েলকে ব্যাক করানো যায়। কেন একটা অভিজ্ঞ কিপার চাচ্ছি? নেক্সট সিজনে আমাদেরকে লীগ+কাপ+ইউরোপা খেলতে হবে। দুই-তিনজন আন্ডার-১৯ গোলকীপার দিয়ে সবকয়টা ম্যাচ খেলানো উচিত হবে না আমার মতে। বিশেষ করে ইউরোপার ম্যাচগুলোতে অভিজ্ঞতা অনেক বড় ফ্যাক্টর।

  • সেন্ট্রাল ডিফেন্সঃ

রোমাগনোলি, জাপাতা, পালেত্তা, গুস্তাভো গোমেজ- এরা এখন পর্যন্ত টিমে আছে। সাথে যোগ হয়েছে মুসাক্কিও। এখনও ডিফেন্স নিয়ে আমি সন্তুষ্ট না। ইউরোপায় ফাইট দেয়ার মত ডিফেন্সও হয় নি এখনও। কেন? রোমাগনোলি-মুসাক্কিও এদের ওপরে যতোখানি ভরসা করা যায়, ব্যাকাপদের ওপর ততোটাই আশঙ্কা থেকে যায়। তার ওপরে মুসাক্কিও ইঞ্জুরি প্রবণ! তাই চাচ্ছি, আরো একটা ভালো মানের আন্ডাররেটেড সিবি আসুক, আন্ডাররেটেড হলে কম দামে পাবো, এটাই সুবিধা। তাছাড়া জাপাতা, পালেত্তাও হয়তো দল ছাড়বে। ফরোয়ার্ড-উইংয়ের সাথে সাথে ডিফেন্সটাকেও আরেকটু সমৃদ্ধ করা দরকার।

  • ফুলব্যাকঃ

ডি শিলিও চলে যাচ্ছে ধরে নিয়ে, ডানে আবাতে, কন্তি আর বামে রদ্রিগুয়েজ, আন্তোনেল্লি। সাথে ব্যাকাপ হিসেবে ক্যালাব্রিয়া, ভ্যানজিওনি। আমার মতে এই সেক্টরটাই একমাত্র রিস্ক ফ্রি! কন্তি সিওরলি আসলে আর আন্তোনেল্লি থেকে গেলে এখানে আর কোন এডিশন না হলেও চলবে।

  • মিডঃ

কেসি আসায় ডিফেন্সিভ মিড পেয়েছি ভালো। সাথে বিলিয়াও আসছে। টিমে আগে থেকেই আছে কুচকা, বোনাভেনতুরা, মন্তোলিভো, বার্তালোচ্চি, লোকাতেল্লি, পলি। আমার মতে বার্তালিচ্চোকে বেচা উচিত আর লোকাতেল্লিকে লোনে পাঠানো উচিত। তবে পলিকে যেন রাখা হয়। স্কোয়াড ডেপথের জন্যে। যদিও আমি চাই আরো একটা ক্রিয়েটিভ গুডরেটেড মিড আসুক টিমে। হামেস বা ভেরাত্তির মত। অন্যদিকে রোমা ন্যাংগুলানকে ছেড়ে দেবে, তাকে টিমে আনতে পারলে সবথেকে খুশি হতাম। আর রেনাতো সাঞ্চেস যদি আসতো (মনে হয় না আসবে)! বাদ বাকী সব ঠিকই আছে বলা যায়!

  • উইংঃ

ডানে সুসো, বামে দেউলোফিউ এই দুইজনকে আমি অবশ্যই লাল-কালো জার্সিতে অনেকদিন দেখতে চাই। তবে এদের মধ্যে যেন ‘আমি তো অটোচয়েস, পারফর্ম করে কী লাভ’ এমন ভাব না আসে, সেই কারণে আরো দুটো ভালো মানের উইংগার চাই। কেইটা বাল্ডে আর ফরসবার্গ আসলে দারুণ হবে! রাইটে সুসোর ব্যাকাপ হিসেবেও ভালো মানের উইং চাই।

  • ফরোয়ার্ডঃ

ট্রান্সফার উইন্ডোতে সবথেকে বড় টার্গেট ভালো একটা ফিনিশার কেনা। মোরাতা আসবে না, কনফার্ম। বেলোত্তিকে নিয়েও অত আগ্রহ নেই মিলানের। আবমেয়াংয়ের অতিরিক্ত স্যালারিতে তাল দেয়ার কোন কারণই নেই। বাকী রইলো আন্দ্রে সিলভা আর দিয়েগো কস্তা। আমি পার্সোনালি মন থেকে চাই আন্দ্রে সিলভা আসুক। কারণ, বয়স কম, অনেক দিন সার্ভিস দেবে। কিন্তু ব্রেইন বলে দিয়েগো কস্তা আসুক। কেননা ইউরোপা খেলতে হবে আমাদের। একটা প্রুভেন গোল স্কোরার দরকার টিমে, নাহলে ইউরোপিয়ান স্টেজে অভিজ্ঞতার অভাবে মার খাবো আমরা!
বাক্কা থেকে গেলেও খারাপ হয় না! কেননা সে ইউরোপার ইতিহাসে অন্যতম ডেডলি স্ট্রাইকার। যদিও বয়সের জন্যে কিছুই নেই আগের মত। ওকে বেচে যা টাকা পাওয়া যায়, তা দিয়ে ডলবার্গ অথবা ডেম্বেলেকে আনা হোক। পটেনশিয়াল অনেক ওদের। ফিউচার প্ল্যানও মাথায় থাকা দরকার।
দিয়েগো কস্তা+ডলবার্গ/ডেম্বেলে যদি সম্ভব হয়, আগামী দুই সিজন সিকিউরড আমরা।

এই গেলো মোটামুটি মিলানকে আমি কেমন দেখতে চাই, সেটা নিয়ে আলোচনা। মোদ্দা কথা, আমি স্কোয়াড ডেপথনেস চাই, অভিজ্ঞতাসম্পন্ন প্লেয়ার চাই। এই সিজন আমাদের জন্যে ক্রুশিয়াল। ইউরোপিয়ান স্টেজে এক্সপেরিয়েন্সড প্লেয়ারের অভাবে বা স্কোয়াডে ডেপথের অভাবে হেলায় নষ্ট যেন না হয়! খুবই ব্যস্ত সিজন যাবে, তাই ব্যাকাপ থাকা লাগবেই। প্লেয়াররা ইনজুরিতে পড়বে, তাদের বদলী হিসাবে যে নামবে সেও যেন কোয়ালিটিফুল হয়। নাহলে কপাল চাপড়াতে হবে আবারও!
আমি যেভাবে চিন্তা করেছি, ম্যানেজমেন্টও আশা করি এভাবে জিনিসগুলো ভেবে দেখবে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

18 − 2 =