ছাঁটাই হচ্ছেন এডগার্ডো বাউজা

আর্জেন্টিনার কোচের পদ থেকে ছাঁটাই করা হতে পারে কোচ এডগার্ডো বাউজাকে। এখনো আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশান থেকে আনুষ্ঠানিকভাবে কোন বিবৃতি আসেনি, কিন্তু আর্জেন্টিনার মিডিয়ার খবর সত্যি হলে বাউজার দিন শেষই হল বলে আর্জেন্টিনার কোচ হিসেবে। সোমবারে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশানের নতুন প্রধান কিছুদিন আগে হয়েছেন ক্লদিও তাপিয়া। নিজের প্রথম মিটিংয়েই সর্বসম্মতিক্রমে তিনি সিদ্ধান্ত নিয়েছেন বাউজাকে ছাঁটাই করার, এরকমটাই শোনা যাচ্ছে। বাউজা চলে গেলে আর্জেন্টিনার কোচ হিসেবে এএফএ এর পছন্দ চিলির সাবেক কোচ ও স্প্যানিশ ক্লাব সেভিয়ার বর্তমান কোচ হোর্হে সাম্পাওলি। এমনিতে আর্জেন্টাইন ফুটবল দলের সাথে বাউজার চুক্তি ২০১৮ সাল পর্যন্ত, এর আগে ছাঁটাই হলে বাউজাকে ক্ষতিপূরণ হিসেবে কত দিতে হবে সেটা নিয়ে আলোচনা চলছে এএফএ (আর্জেন্টাইন ফুবল অ্যাসোসিয়েশান) এ। এদিকে সাম্পাওলির সাথে সেভিয়ার চুক্তিটাও শেষ হচ্ছে ২০১৮ সালে, চুক্তি বাড়াতে এরই মধ্যে গড়িমসি শুরু করেছেন সাম্পাওলি, যার কোচিংয়ে লা লিগায় সেভিয়ার অবস্থান এখন তৃতীয়।

এদিকে কিছুদিন আগে সাম্পাওলিও জানিয়েছেন মেসিকে কোচিং করানোর ইচ্ছার কথা, “আমি প্রতিদিন টাচলাইন থেকে মেসিকে খেলতে দেখতে চাই, তাঁর মত একটা খেলোয়াড়ের কোচ হতে কে না চাইবে?”

আর্জেন্টিনার পরবর্তী কোচ হিসেবে এএফএ এর পছন্দ হোর্হে সাম্পাওলিকে

বাউজার অধীনে আর্জেন্টিনার অবস্থা যে খুব ভালো তা কিন্তু নয়। ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে ধুঁকছে আর্জেন্টিনা। সেদিন বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল গ্রুপে আর্জেন্টিনার অবস্থান এখন পাঁচে। এই গ্রুপের প্রথম চারটি দল সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে, আর পঞ্চম দলটিকে ওশেনিয়া অঞ্চলের নির্বাচিত দলটার সাথে খেলতে হবে প্লে-অফ, বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করার জন্য। বাউজার অধীনে ৮টি ম্যাচ খেলে মাত্র তিনবার জিতেছে আর্জেন্টিনা, দুটি ম্যাচ করেছে ড্র, আর বাকী তিনটি ম্যাচ হেরেছে।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three × four =