বিসিএলঃ হাই স্কোরিং থ্রিলার ভেসে গেল বৃষ্টিতে

তামিম ইকবালের ফেরার সাথে যোগ হবে বিসিএলের কাগজে কলমে সবচেয়ে শক্তিশালী দুইটি দলের লড়াই । নাসিরের নর্থ জোন আর মমিনুলের ইস্ট জোন । সবমিলিয়ে ফতুল্লায় আরেকটা ভালো ম্যাচের প্রত্যাশা ।

আগের ৩ ম্যাচের ৬ ইনিংসের সবগুলোকেই মোটামুটি লো স্কোরিং বলা যায় । তবুও আজ টসে জিতে ব্যাটই নিলেন নাসির হোসেন । আর তার দুই ওপেনারও লেগে গেলেন তার সিদ্ধান্তের যৌক্তিকতা প্রমাণে ২৮.১ ওভারের দারুন ওপেনিং জুটি । জুনায়েদ আর মাহমুদুল হাসানের ওপেনিং জুটিতে রান এসেছে ১৬৮ টি । সাড়ে তিনশো তখন একদম নাগালে । আর ব্যাটিং অর্ডারে মুশফিক-নাসির আর সাব্বির থাকলে তো কথাই নেই ! এ যে জাতীয় দলেরই মিডল অর্ডার । তবে পারে নি নর্থ জোন । জুনায়েদ (১২৪ বলে ১৩৬…১২টি চার আর ৪টি ছক্কা) সেঞ্চুরি করার পরেও মারলেন বটে, তবে সেই একদম ‘অনতিক্রম্য কিছু’ আর করা হয়ে উঠে নি নাসিরের দলের ।মমিনুল হকের বলে স্ট্যাম্পড হয়ে ৪ রানেই ফিরেছেন মুশি । কিন্তু নাসিরের ১৩ বলে ২০ আর সাব্বিরের ২৫ বলে ৩২ সময়ের চাহিদা মিটিয়েছে । তবে আরেকটা বড় ইনিংসের দরকার ছিলো শেষের দিকে । ভালো স্টার্ট পেয়েছেন নাসির-সাব্বির… তাতে রানটা ৫০ ওভার শেষে ৩২৮ এ গিয়ে দাঁড়ায় । মন্দ কী ?

৩২৮ এর চেজে চোখ ছিলো তামিম আর মমিনুলের দিকে । তবে ২০ রানের মধ্যেই সাজঘরে ফিরে গিয়েছেন দুইজনই । তবে ঘরোয়া ক্রিকেট ফলো করলে আপনার জেনে যাবার কথা, বিসিএলে এদের চাইতেও বড় ফিয়ারফ্যাক্টরের নাম হলো লিটন কুমার দাশ । হ্যাঁ ! তারই সুবাদে জাতীয় দলের দুই ব্যাটসম্যানকে হারিয়েও ইস্ট জোনের শুরুটা ভালোই হলো । লিটন কুমার আর তাসমাউল হকের ৬৪ রানের জুটিতে একটা পর্যায়ে ইস্টের রান ২ উইকেটের বিনিময়ে ১৩ ওভারে ৮৪ । ৬ চার আর ২ ছক্কায় লিটন করে ফেলেছেন ৩৩ বলে ৪৭ রান !

সেখান থেকেই বাগড়া বাঁধায় নারায়ণগঞ্জের প্রকৃতি । বৃষ্টিতে আর একটা বলও খেলা হয় নি । অনেকক্ষণ অপেক্ষা করে অবশেষে রাত ৯টা ৫ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয় ।
ভালো ম্যাচের হাতছানি ছিলো । গতকালকের ম্যাচের চাইতেও জমজমাট । দিনের শেষে প্রাপ্তি? বিশ্বকাপে আমাদের সবচেয়ে দুর্বল জায়গা ওপেনিংয়ের জন্যে লিটন কুমারের মত একজন সম্ভাব্য রিপ্লেসমেন্টের হাতছানি পাওয়া । বার্তা দিয়ে রেখেছেন জুনায়েদ সিদ্দিকীও । তবে ১টা ইনিংস দেখে দলে জায়গা দিয়ে দেবার মতো জায়গায় মনে হয় বাংলাদেশ ক্রিকেট আর নেই । অন্যদিকে লিটন ডমেস্টিক ক্রিকেটে ভালো খেলে আসছেন অনেক দিন ধরেই । পাল্লাটা লিটনের দিকেই ভারি !

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

four × 2 =