বার্সা অধ্যায় শেষ জাভি’র

দীর্ঘ সতের বছর বার্সেলোনায় থাকার পর কাতারি ক্লাব আল-সাদের সাথে তিন বছরের চুক্তি সই করেছেন স্প্যানিশ কিংবদন্তী মিডফিল্ডার, জাভি হার্নান্দেজ।

এক অধ্যায়ের পরিসমাপ্তি...
এক অধ্যায়ের পরিসমাপ্তি…

কালকে দোহার উদ্দেশ্যে তিনি স্পেইন ছাড়বেন বলে খবর, চুক্তির বিষয়াদি পাকাপাকি করার জন্য। মৌসুম শেষে আল-সাদে যোগ দেবেন তিনি। কাতারি ক্লাবটি আরেক স্প্যানিশ লেজেন্ড রাউলের উত্তরসূরি হিসেবে দলভুক্ত করছে জাভিকে।

20140802155900_505

বার্সেলোনার ইতিহাসের অন্যতম সেরা বিশ্বকাপজয়ী এই খেলোয়াড় সাতটি স্প্যানিশ লা লিগা, তিনটি চ্যাম্পিয়নস লিগ ও দুটি কোপা দেল রে’র শিরোপা জয় করেছেন। কাতারে আল-সাদের হয়ে বছরে তাঁর আয়ের পরিমাণ হবে ১০ মিলিয়ন ইউরো করে, সেখানে তিনি তাঁর কোচিং-বিদ্যাটুকুও ঝালাই করে নেবেন বলে খবর। এত অর্থের হাতছানি অগ্রাহ্য করা অসম্ভব বৈকি!

xavi-retired-spain-national-team

৩৫ বছর বয়সী এই বার্সা মিডফিল্ডার এখন আর আগেকার মত বার্সার অবিচ্ছেদ্য অংশ নন, বার্সেলোনায় তাঁর জায়গা ধীরে ধীরে দখল করে নিচ্ছেন মূলত ক্রোয়েশিয়ান সুপারস্টার ইভান রাকিটিচ, কিংবা কখনো কখনো সার্জি স্যাম্পার, সার্জি রবারতো’র মত তরুণেরা।

বার্সায় জাভির জায়গা ধীরে ধীরে নিয়ে নিচ্ছেন ইভান রাকিটিচ
বার্সায় জাভির জায়গা ধীরে ধীরে নিয়ে নিচ্ছেন ইভান রাকিটিচ

বোঝাই যাচ্ছে বেঞ্চে শুধুশুধু বসে থাকতে চাননি জাভি, ক্যারিয়ারের এই বালুকাবেলায় বছরে ১০ মিলিয়ন ইউরো উপার্জন করা কি আর চাট্টিখানি ব্যাপার!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

15 − one =