আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড : কিরকম হবে দুই দলের রণপরিকল্পনা?

আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ ম্যাচ আছে আজ রাত ১১টা ৪৫ মিনিটে। আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড, লিগের দুই পরাশক্তি লড়বে একে অন্যের বিপক্ষে, খেলাটি সরাসরি দেখাবে স্টার স্পোর্টস সিলেক্ট ১। আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড দুই দলের একাদশ কিরকম হতে পারে, দুইদল কোন ধরণের ট্যাকটিকস ও ফর্মেশন অবলম্বন করে আজকে খেলতে পারে সে সম্বন্ধে বাংলাদেশের বাংলা ভাষার সর্বপ্রথম স্পোর্টসব্লগ গোল্লাছুট ডটকম এর সাপ্তাহিক বিশেষ আয়োজন “গেইম অফ দ্য ডে” এর দ্বিতীয় এপিসোডে আলোকপাত করার চেষ্টা করেছেন আপনাদের হোস্ট – নিশাত আহমেদ জিশান।

গোল্লাছুট ডটকমের অফিসিয়াল ইউটিউব চ্যানেল “গোল্লাছুট বাংলাদেশ” এর নতুন আয়োজন – “গেইম অফ দ্য ডে”। গেইম অফ দ্য ডে এর বিভিন্ন এপিসোডে মূলত বিভিন্ন হাই-ভোল্টেজ ম্যাচগুলো সম্পর্কে আলোচনা করা হবে। দুই দলের শক্তিমত্তা, ট্যাকটিকস ও স্ট্র্যাটেজি সম্পর্কে আলোচনা করা হবে। আর এই “গেইম অফ দ্য ডে” এর দ্বিতীয় এপিসোডে আলোচনা করা হয়েছে আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড এর ম্যাচ সম্পর্কে।

আর্সেনাল যথারীতি খেলবে ৩-৪-২-১ এই ফর্মেশানে। গত মৌসুমের শেষার্ধ থেকে আর্সেন ওয়েঙ্গার চারজন ডিফেন্ডারের জায়গায় তিনজন সেন্ট্রাল ডিফেন্ডার দিয়ে দলকে খেলাচ্ছেন – এই ম্যাচেও তার ব্যত্যয় ঘটবেনা। ওদিকে হোসে মরিনহো দলকে খেলাতে পারেন ৪-২-৩-১ ফর্মেশানে। দুইদলের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডেরই ইনজুরি সমস্যা বেশী – ইনজুরির কারণে খেলতে পারবেন না ডিফেন্ডার ফিল জোনস ও এরিক বাইয়ি, মিডফিল্ডার মারুয়ান ফালাইনি, না খেলতে পারেন নেমানিয়া মাতিচও। মাতিচ না খেললে সে ক্ষেত্রে তার জায়গায় খেলবেন স্প্যানিশ মিডফিল্ডার অ্যান্ডার হেরেরা। স্কোয়াডে নেই সুইডিশ সুপারস্টার জলাতান ইব্রাহিমোভিচও। ওদিকে আর্সেনালের এত ইনজুরি সমস্যা নেই। গ্রোইন ইনজুরির কারণে খেলতে পারবেন না দলের মূল স্ট্রাইকার অ্যালেক্সান্দ্রে ল্যাকাজেট, তার জায়গায় খেলবেন আরেক ফরাসী স্ট্রাইকার অলিভিয়ের জিরু। ফর্মহীনতার কারণে ইউনাইটেড স্কোয়াডে জায়গা হয়নি আর্মেনিয়ান মিডফিল্ডার হেনরিক মিখিতারিয়ানের।

সম্ভাব্য একাদশ –

  • আর্সেনাল : পিওতর চেক ; লরাঁ কসিয়েলনি, শকোদ্রান মুস্তাফি, নাচো মনরেয়াল ; হেক্টর বেয়েরিন, অ্যারন র‍্যামসি, গ্রানিত শাকা, সাইদ কোলাসিনাচ ; অ্যালেক্সিস স্যানচেজ, মেসুত ওজিল ; অলিভিয়ের জিরু
  • ম্যানচেস্টার ইউনাইটেড : ডেভিড ডা হেয়া ; আন্তোনিও ভ্যালেন্সিয়া,  ক্রিস স্মলিং, মার্কোস রোহো, অ্যাশলি ইয়াং ; অ্যান্ডার হেরেরা, পল পগবা ; হুয়ান মাতা, হেসে লিনগার্ড, মার্কাস র‍্যাশফোর্ড ; রোমেলু লুকাকু

আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড মহারণ সম্বন্ধে মাতৃভাষা বাংলায় আপনার সকল মতামত বিশ্ববাসীকে জানাতে চান? আজই গোল্লাছুটে খুলে ফেলুন আপনার নামে একটি অ্যাকাউন্ট! জানিয়ে দিতে পারেন চ্যাম্পিয়নস লিগ সম্বন্ধে আপনার অভিমতও। কিবোর্ডে বসে আপনার অ্যাকাউন্ট থেকেই গোল্লাছুটে পোস্ট করুন একের পর এক আর্টিকেল!

ব্লগ লিংক – http://gollachhut.com/

কিভাবে পোস্ট করবেন – https://goo.gl/mqdXqK

অ্যাকাউন্ট খোলার নিয়ম – https://goo.gl/AUC1Jk

কেন গোল্লাছুটে লিখবেন ও অ্যাকাউন্ট খুলবেন? তা জানার জন্য দেখে নিন – https://goo.gl/EH21NU

খেলা সম্বন্ধে বিভিন্ন বিশ্লেষণ শুনতে ও সরাসরি মতামত শুনতে গোল্লাছুট ডটকমের অফিসিয়াল ইউটিউব চ্যানেল “গোল্লাছুট বাংলাদেশ” – এ সাবস্ক্রাইব করতে ভুলবেন না যেন!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × 3 =