আর্জেন্টিনার যে দলটা নামবে ক্রোয়েশিয়ার বিপক্ষে

আর্জেন্টিনার যে দলটা নামবে ক্রোয়েশিয়ার বিপক্ষে

আজ রাত ১২টায় রাশিয়ার নিঝনি নভগোগ্রাদ স্টেডিয়ামে রচিত হবে আর্জেন্টিনার ভাগ্য। আর্জেন্টিনা কি প্রথম রাউন্ড উৎরাতে পারবে? নাকি প্রথম রাউন্ডেই শেষ হয়ে যাবে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন? লিওনেল মেসি কি অবশেষে বিশ্বকাপ অর্জন করতে পারবে? এরকম আরো হাজারো প্রশ্নের জবাব মিলে যেতে পারে আজকেই। আজ রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের ফলাফল দিয়েই অনেক কিছু পরিষ্কার হয়ে যাবে, অনেক সমীকরণের সমাধান চলে আসবে!

গত ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ছন্নছাড়া খেলে ১-১ গোলে ড্র করেছে হোর্হে সাম্পাওলির দল। ক্রোয়েশিয়া আইসল্যান্ডের চেয়েও শক্তিশালী দল। আর এই ক্রোয়েশিয়ার বিপক্ষেই যেকোন মূহুর্তে জিততে হবে লিওনেল মেসিদের। না জিতলে বাক্স-পেঁটরা গুছিয়ে আর্জেন্টিনার পথে পাড়ি জমাতে হবে মেসিদের।

তো এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনার মূল একাদশ কি হতে পারে? দুইদিন আগে শোনা গিয়েছিল দুই ধরণের ফর্মেশন নিয়ে কোচ হোর্হে সাম্পাওলি কাটাছেঁড়া করছেন, ৩-৪-৩ ও ৩-৩-৩-১। এই দুই ফর্মেশনের মধ্যে যেকোন এক ফর্মেশনেই মাঠে নামাবেন তিনি। আগের ম্যাচের মূল একাদশ থেকে বাদ পড়বেন উইঙ্গার আনহেল ডি মারিয়া, সেন্টারব্যাক মার্কাস রোহো ও মিডফিল্ডার লুকাস বিলিয়া। এই তিনজনের জায়গায় দলে আনা হবে উইঙ্গার ক্রিস্টিয়ান পাভন, সেন্টারব্যাক গ্যাব্রিয়েল মের্কাদো ও উইংব্যাক মার্কাস আকুনিয়াকে। দলে আসতে পারেন এনজো পেরেজও। আবার আগের ম্যাচের একাদশ থেকে বাদ যেতে পারেন ম্যাক্সিমিলিয়ান মেজাও।

কোচ হোর্হে সাম্পাওলি গতকালের সংবাদ সম্মেলনে যদিও বলেছেন, যে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের মত এক দিন আগেই মূল একাদশ ঘোষণা করবেন না তিনি, তাও নির্ভরযোগ্য সূত্রের খবর মানলে ৪-২-৩-১ ফর্মেশন থেকে সরে এসে ৩-৪-৩ ফর্মেশনে মূল একাদশকে খেলাবেন সাম্পাওলি। দল থেকে বাদ পড়বেন আনহেল ডি মারিয়া, লুকাস বিলিয়া ও মার্কোস রোহো, আর এদের জায়গায় দলে আসবেন মার্কাস আকুনিয়া, এনজো পেরেজ ও গ্যাব্রিয়েল মের্কাদো। নির্ভরযোগ্য সূত্রের খবর মানলে এবারও মূল একাদশে সুযোগ পাচ্ছেন না পাওলো ডিবালা ও ক্রিস্টিয়ান পাভনের মত খেলোয়াড়েরা।

আর্জেন্টিনার যে দলটা নামবে ক্রোয়েশিয়ার বিপক্ষে

আর্জেন্টিনার সম্ভাব্য মূল একাদশ : উইয়ি ক্যাবায়েরো ; গ্যাব্রিয়েল মের্কাদো, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগ্লিয়াফিকো ; এদুয়ার্দো সালভিও, হাভিয়ের ম্যাশচেরানো, এনজো পেরেজ, মার্কাস আকুনিয়া ; লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, ম্যাক্সিমিলিয়ান মেজা

ক্রোয়েশিয়ার সম্ভাব্য মূল একাদশ : ড্যানিয়েল সুবাসিচ ; সাইম ভ্রিয়ালকো, দেয়ান লভরেন, দোমাগোজ ভিদা, ইভান স্ত্রিনিচ ; ইভান রাকিটিচ, মিলান বাদেল ; আন্দ্রে ক্রামারিচ, লুকা মডরিচ, ইভান পেরিসিচ ; মারিও মানজুকিচ

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × three =