আরেকটা সাকিব আর আসবেনা

বিভিন্ন পরিসংখ্যান, রেকর্ড দেখিয়ে আর নতুন করে প্রমাণ করবার দরকার নাই যে সাকিব দেশসেরা! ও সেটা অনেক আগে থেকেই হয়ে বসে আছে! পাশাপাশি সময়ের সেরা অলরাউন্ডারও বটে।

আমি বড় কিছু দেখতে চাই, ওয়ানডে ক্রিকেটে কেউ অলরাউন্ডার শব্দ উচ্চারণ করলেই যেন লোকজনের মনে প্রথমে সাকিবের নাম আসে! একদম ওয়ানডে সর্বকালের সর্বসেরা অলরাউন্ডারের ছোট্টখাট্টো ব্রাকেটে যেন সাকিবের নাম থাকে। এর জন্য একটা বিশ্বকাপ জেতা জরুরী, ২০১৯ হাতে আছে। আল্লাহ রহমত করলে সাকিবের ফিটনেস ঠিক থাকলে ২০২৩ পর্যন্তও চলবে! তবে এতো অপেক্ষা করতে পারুম না, ২০১৯’ই হোক। আর আরো কিছু সেঞ্চুরি লাগবে কারণ কেউ ক্যারিয়ার বা প্লেয়ার কেমন তা নিয়ে কথা বললেই সেঞ্চুরির কথা বেশী আছে। যেসব লিজেন্ডারি অলরাউন্ডার আছে ওয়ানডে ক্রিকেটে তাদের টপকাইতে সাকিবের আরো প্রচুর জল ঘোলা করতে হবে! তবে আমার পূর্ণ বিশ্বাস ক্যারিয়ার শেষে যখন সাকিব থামবে তখন তার পাশে উইকেট আর রান সংখ্যা দেখে যে কেউ ঈর্ষা করবে!

টেস্ট ক্রিকেটে সাকিব সময়ের সেরা অলরাউন্ডার নাকি, এটা নিয়ে একটু বিতর্ক করা যায়! ভারতের অতিরিক্ত টেস্ট ম্যাচ খেলা সাথে অশ্বিনের অস্বাভাবিক ব্যাটিং উন্নতি! আর সাথে টেস্টে সাকিব কিছুটা নিষ্প্রভ ছিলো কিছু ম্যাচ।

সব কথার বড় কথা মনে হয়, সাকিব একদম সহজেই গ্রেট থেকে লিজেন্ডারি ক্রিকেটার হইতে পারবো, সে যোগ্যতা তার মাঝে আছে। শুধু আজাইরা কিছু অদ্ভুতুড়ে আউট না হইয়া একটু দায়িত্ব নিয়ে খেললেই চলে। আর সাকিব নিজের দিনে কেমন ভয়ানক তা সবাই জানে।

আর জেনে রাখো তোমরা, আমাদের ক্রিকেটে এমন আরেকটা সাকিব আল হাসান আর কখনো আসবেনা তবে সাকিবের চেয়ে ভালো ক্রিকেটার ঢের আসবে। আর খুব করে চাই কেউ এসে সাকিবের যা রেকর্ড আছে সব ভেঙ্গে দিক।

@রিফাত এমিল

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three × two =