ট্রান্সফার টুকিটাকি : আবারও ভারতে আনেলকা!

ভারতে অনুষ্ঠিত ইন্ডিয়ান সুপার লীগের প্রথম আসরে মুম্বাই সিটির হয়ে খেলে গেছিলেন ফরাসী স্ট্রাইকার নিকলাস আনেলকা। এবারো সেখানেই খেলবেন তিনি – ঘোষণা করেছে মুম্বাইভিত্তিক ফ্র্যাঞ্চাইজিটি!

মৌসুমের মাঝে শোনা গেছিলো ক্লাবের সুপারস্টার লিওনেল মেসির সাথে এই ঝামেলা সেই ঝামেলা। পরে ঠিকই মৌসুম শেষে ক্লাবকে ট্রেবল জিতিয়েই ছাড়লেন কোচ লুইস এনরিকে। তার সুফলও পাচ্ছেন তিনি এখন। ২০১৭ সাল পর্যন্ত এনরিকের সাথে চুক্তি নবায়ন করেছে বার্সা।

এদিকে কোচ ভিনসেনজো মন্টেলাকে ছাঁটাই করেছে ফিওরেন্টিনা। রবার্টো ডোনাডোনি ও পাউলো সোসাকে নজরে রেখেছে তারা।

অলিম্পিক মার্শেইয়ে চুক্তি শেষ হবার পর ফ্রিতে এখন ইংলিশ ক্লাব সোয়ানসি সিটিতে যোগ দিতে যাচ্ছেন ঘানাইয়ান উইঙ্গার আন্দ্রে আইউ। এদিকে গত মৌসুমে দুর্দান্ত খেলার দরুন বিভিন্ন ক্লাব থেকে অফার পাচ্ছেন সাউদাম্পটনের ইংলিশ রাইটব্যাক ন্যাথানিয়েল ক্লাইন। সাউদাম্পটনও বোধহয় বুঝতে পেরেছে সোনার ডিম পাড়া হাঁসকে বেশীদিন আটকে রাখা যাবেনা। তাই আগে থেকেই রাইটব্যাক খোঁজা শুরু করেছে তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত স্পোর্টিং লিসবনের পর্তুগিজ রাইটব্যাক সেডরিক সোয়ারেস কে দলে নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করছে তারা।

পাকাপাকিভাবে কোচ সেজারে প্রান্দেল্লিকে ছাঁটাই করলো গ্যালাতাসারাই। ২.৯৯ মিলিয়ন ইউরো ক্ষতিপূরণ পাবেন এখন এই ইতালিয়ান কোচ। এদিকে ম্যানচেস্টার সিটির লেফট উইংব্যাক আলেক্সান্দার কোলারভকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে ইন্টার মিলান। কিন্তু এখনও তাঁর চুক্তির ৩ বছর বাকী থাকায় কম দামে তাঁকে পাওয়া যাবেনা। তাই ইন্টারেই যে যাবেন, সেকথা এখনই বলা যাচ্ছেনা।

স্বপ্নের মত সময় কাটাচ্ছেন কলম্বিয়ান স্ট্রাইকার কার্লোস বাক্কা। পরপর দুইবছর সেভিয়ার হয়ে ইউরোপা লিগ জেতার পর স্বভাবতই বড় বড় ক্লাবগুলোর নজরে পড়েছেন তিনি। এএস রোমা দলে নিতে চাচ্ছে তাঁকে। এদিকে জুভেন্টাস ও ইন্টারের পাশাপাশি এসি মিলানও মোনাকো মিডফিল্ডার জফ্রি কনডগবিয়াকে দলে পেতে চাচ্ছে। মিলান পোর্তোর দুই তারন ইয়াসিন ব্রাহিমি ও জ্যাকসন মার্টিনেজকেও পেতে চাচ্ছে। কিন্তু যথাক্রমে ৫০ ও ৩৫ মিলিয়ন ইউরো প্রাইসট্যাগ থাকার কারণে দুইজএর কেউই মিলানে শেষপর্যন্ত আসবেন বলে মনে হয় না। ১৪ মিলিয়ন ইউরো’র বিনিময়ে আল জাজিরায় যোগ দিচ্ছেন আইভরিকোস্টের সাবেক আর্সেনাল উইঙ্গার জার্ভিনিও।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

four × 5 =