৩ জন খেলোয়াড়ের উপর নির্ভরশীল চেলসির প্রিমিয়ার লীগ শিরোপা

bleacherreport

ইংলিশ প্রিমিয়ার লীগে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে চেলসি। চলতি সিজনে দুর্দান্ত ফর্মে আছে মরিনহো বাহিনী। এই সিজনে ২৩ ম্যাচে চেলসি ম্যাচ হেরেছে মাত্র ২ টি এবং ড্র করেছে ৫ টি। সিজনের শুরু থেকেই দাপটের সাথে শীর্ষস্থানটা অনেকটা নিজের করে নিয়েছে চেলসি। কিন্তু তাদের এই দুর্দান্ত ফর্মের পিছনে কারিগর হিসাবে কাজ করছে ৩ জন খেলোয়াড়। আসুন সেই ৩ জন খেলোয়াড়ের ভুমিকা সম্পর্কে জেনে নেই।

১. সেস ফ্যাব্রিগাসঃ

বার্সেলোনায় বেশির ভাগ সময় কাটিয়েছেন সাইড লাইনে। ফলস্বরূপ তার স্থান হয় ট্রান্সফার লিস্টে। তার সাবেক ক্লাব আর্সেনাল তাকে সাইন করানোয় খুব একটা আগ্রহ না দেখালেও মরিনহোর নজরে ঠিকই আসেন তিনি। ফলাফল? এটা আর বলার অপেক্ষা রাখে না। বার্সা এখন নিশ্চয়ই আফসোস করছে তাকে ছেড়ে দিয়ে। ইতিমধ্যে এই সিজনে সর্বোচ্চ ১৫ টি এসিস্ট করে অবস্থান করছেন শীর্ষে। তার দুর্দান্ত বল কন্ট্রোল এবং নিখুঁত পাসিং দারুণভাবে উপকৃত করছে চেলসিকে।

bleacherreport

২. নেমানিয়া মাটিচঃ

২০০৯/১০ সিজনে চেলসির হয়ে খুব একটা আলো ছড়াতে পারেন নি। পরের ৩ বছর বেনফিকায় খেলার পর ২১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তাকে আবার ফিরিয়ে আনে চেলসি। এই সিজনে দুর্দান্ত ফর্মে থাকা এই মিডফিল্ডারকে নতুন করে চিনছে ফুটবল বিশ্ব। ২৬ বছর বয়সী ৬ ফুট ৪ ইঞ্চির এই সার্বিয়ান ইতিমধ্যে অনেক বড় ক্লাবের ওয়াচ লিস্টে আছেন। ডিফেন্স-অ্যাটাক দুই দিকেই সমান ভুমিকা রাখেন তিনি।

bleacherreport

৩. ডিয়াগো কস্তাঃ

অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে দুর্দান্ত খেলার পর যোগ দেন চেলসিতে। কিন্তু এই সিজনে তিনি যেন অপ্রতিরোধ্য হয়ে গেছেন। ইতিমধ্যে তার নামের রয়েছে ১৭ টি গোল, যার ১২ টিই করিয়েছেন ফ্যাব্রিগাস। চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা এই স্ট্রাইকার নিঃসন্দেহে চেলসির অন্যতম প্রধান একটি অস্ত্র।

bleacherreport

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

8 + 11 =