হুজুগ

২০১৫ লস অ্যাঞ্জেলস স্পেশাল অলিম্পিকে এখন পর্যস্ত বাংলাদেশ স্বর্ন – রৌপ্য – ব্রোঞ্জ মিলিয়ে ৩৭ টি পদক অর্জন করল, কই কাউরে তো দেখলাম না এই নিয়া মাতামাতি করতে! আজ রাত ১২টার পরে বাংলাদেশ এর আয়তন যে ৪০ বর্গ কিঃমিঃ বেড়ে গেল এটা নিয়েও তেমন কাউকে দেখলাম না পোস্ট দিতে যতটা না মানুষ পোস্ট দিতেছে রাত ১২ টার পর থেকে ফ্রেন্ডশিপ ডে নিয়ে। পতাকার উপর নামায পড়ছে দেখে হইচই হয়ে গেল অথচ এই পতাকার অধিকারিণী দেশের মাটিতে যে রাজন এর মামলা টা আস্তে আস্তে ঢাকা পরে গেল সেটা কারো চোখেই আসলো না, এই পতাকা ব্যবহার করে সাংসদপুত্র রিক্সাওয়ালাকে গুলি করে মেরে ফেলল সেটার বিচার হইলো না।

নিউজ ফিড ভরে গেছে লর্ড বেন্ডটনার গোল দিয়ে হারায় দিল বায়ার্ন মিউনিখরে দেইখা অথচ শেখ জামাল যে আরেকবার লীগ জিতল সেটা কয়জনেরই বা নলেজে আছে কে জানে?

আমরা অনন্ত জলিল কে নিয়ে ট্রল করি তার ভাষার জন্য অথচ নিজেরা খেয়ালখুশি মত কত রকম ভাষা ব্যবহার করি তার ইয়ত্তা নাই। কেউ নজরেই রাখিনা যে মানুষটা তিনটা এতীমখানা চালান অথচ নিজেরা হাজার টাকার শপিং করে ফকিরকে দুইটা দেয়ার আগে কয়েকবার ভাবি!
আমরা হইলাম হুজুগে বাঙ্গাল জাতি, যাকে ট্রল করার ট্রেন্ড তারে নিয়ে ট্রল করতেই থাকি। আজ তামিম, কাল মুন্নি সাহা, পরশু অনন্ত জলিল এরপর আরো কত কে!

“সবার জন্য শিক্ষা আর হাতের মুঠোয় ফ্রি ইন্টারনেট” জিনিসটা যে কত বড় অভিশাপ সেটার উদাহরণ হিসেবে বর্তমান বাংলাদেশই যথার্থ!

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

two + twelve =