স্বপ্নভঙ্গের বেদনার সাথে নতুন ধারার প্রত্যাশা

হলো না ! দুর্ভাগ্য বুঝি একেই বলে ! মালয়েশিয়ার দুই গোল দেওয়ার ঐ কয়েক মিনিট ছাড়া কখনোই মনে হয় নি বাংলাদেশ ছাড়া এ টুর্নামেন্টে অন্য কোন চ্যাম্পিয়ন থাকতে পারে । ম্যাচের শুরুটা যেভাবে ঝড়ের বেগে করেছিল বাংলাদেশ, দুই গোল খাওয়ার পর দ্বিতীয়ার্ধে নেমে বাংলাদেশ খেলল ঝড়ের মত । কিন্তু হলো না ! দীর্ঘ বিরতির পর অনুষ্ঠিত হওয়া বঙ্গবন্ধু গোল্ডকাপ মালয়েশিয়া জিতে নিল ৩-২ গোলে ।

Bangladesh football team
Bangladesh football team

ম্যাচটা ফাইনাল হওয়াতে মানুষের মধ্যে উত্তেজনা ছিলো আগের দিনের চাইতে বেশি ।কালোবাজারে টিকিটের উচ্চমূল্য ম্যাচের দুইদিন আগে থেকেই। আর তার সাথে মিল রাখতে মাঠের ফাইনালটাও হলো ফাইনালের মতোই । প্রথম থেকেই আত্মপ্রত্যয়ী ফুটবল খেলতে থাকে বাংলাদেশ । কিন্তু খেলার ধারার বিপরীতে নাজিরুলের আকস্মিক দুর্দান্ত ফ্রি কিক গোলে এগিয়ে যায় মালয়েশিয়া । তার মিনিট কয়েক পরেই কাউন্টার এটাক থেকে কুমারনের গোলে ২-০ গোলের লিড পায় মালয়েশিয়া ।

তবে নিজের মাটিতে এত দর্শকের সামনে সহজে ছাড়বার পাত্র নয় বাংলাদেশও । আর তাইতো দ্বিতীয়ার্ধে নেমেই যেন ভোজবাজির মত পাল্টে যায় পুরোদল । আর তার ফলও বাংলাদেশ পায় হাতেনাতে । কয়েক মিনিটের ব্যবধানে এমিলি আর ইয়াসিনের গোলে দারুনভাবে ম্যাচে ফেরে বাংলাদেশ । পরের বাকিটা সময় বাংলাদেশ খেলে চ্যাম্পিয়ন হবার দৃঢ় প্রত্যয় নিয়ে ।

কিন্তু ভাগ্য সাথে না থাকায় হলো না শেষ রক্ষা । ম্যাচের অতিরিক্ত সময়ে কর্নার থেকে আচমকা গোল খায় স্বাগতিক বাংলাদেশ ! ৩-২ !

অপেক্ষাকৃত ভালো খেলেও ঠিক সময়মত সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়া আর দুর্ভাগ্যের কারণে রানার আপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে ।

পরাজয়ের পর বিমর্ষ বাংলাদেশ শিবির
পরাজয়ের পর বিমর্ষ বাংলাদেশ শিবির

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

one × three =