সিরি আ তে ফিরছেন দারমিয়ান?

একজন সেন্ট্রাল ডিফেন্ডারের খোঁজ চলছেই আর্সেনালের। মূল তিন ডিফেন্ডার লরাঁ কসিয়েনি, পার মার্টেস্যাকার ও গ্যাব্রিয়েলের প্রত্যেকে ইঞ্জুরিগ্রস্থ থাকায় প্রিমিয়ার লিগের শুরুর সপ্তাহে লিভারপুলের বিপক্ষে দুই তরুণ রব হোল্ডিং ও ক্যালাম চেইম্বার্সকে নামাতে হয় কোচ আর্সেন ওয়েঙ্গারকে, কারণ ঐ একটাই ; অভিজ্ঞ সেন্টারব্যাকগুলো সব ইনজুরিতে। এই অভাবটা ঘোচানোর জন্য বহুদিন ধরেই ভ্যালেন্সিয়ার জার্মান সেন্টারব্যাক শকোদ্রান মুস্তাফিকে দলে চাচ্ছে আর্সেনাল, খেলোয়াড়ের সাথে চুক্তির বিষয়টা পাকাপাকি হয়ে গেলেও ট্রান্সফার ফি সম্পর্কে এখনো ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি দুই ক্লাব। ভ্যালেন্সিয়া সব মিলিয়ে মুস্তাফির জন্য ৩০ মিলিয়ন পাউন্ডের মত চাচ্ছে। আর এত টাকা দিয়ে সেন্টারব্যাক কিনতে চাচ্ছেনা গানাররা, কারণ কসিয়েনি, মার্টেস্যাকার ও গ্যাব্রিয়েল সুস্থ হয়ে গেলে পরে দেখা যাবে মুস্তাফি সেরকম খেলার সমস্য পাচ্ছেন না, আর যাকে সেরকম খেলার সময় দেওয়া যাবেনা তাঁর পেছনে ৩০ মিলিয়ন পাউন্ড খরচ করার পক্ষপাতী নন কোচ আর্সেন ওয়েঙ্গার। তাই কোন কারণে যদি মুস্তাফিকে দলে না আনতে পারে আর্সেনাল, সেক্ষেত্রে বিকল্পও পছন্দ করে রেখেছেন ওয়েঙ্গার। তাঁরা হলেন – জার্মান ক্লাব বেয়ার লেভারক্যুসেনের তুর্কি সেন্টারব্যাক ওমর তোপরাক ও তুর্কি ক্লাব ফেনারবাচের ড্যানিশ সেন্টারব্যাক সিমোন কায়ের।

ম্যানচেস্টার ইউনাইটেডে হোসে মরিনহোর অধীনে ইতালিয়ান রাইটব্যাক মাত্তেও দারমিয়ানের দিন আর বেশী নেই। অবস্থা বুঝতে পেরে দারমিয়ানকে পাওয়ার লড়াইয়ে নেমেছে দুই  ইতালিয়ান জায়ান্ট এএস রোমা ও নাপোলি। নাপোলি আবার শুধুমাত্র দারমিয়ানেই থেমে নেই। কোন কারণে দারমিয়ান যদি না আসে সেক্ষেত্রে জুভেন্টাসের উরুগুইয়ান ফুলব্যাক মার্টিন ক্যাসেরেস হবেন নাপোলি কোচ মরিজিও সারির পছন্দ। ওদিকে আরেক রাইটব্যাক ব্রুনো পেরেস কে প্রায় কিনে ফেলেছে এএস রোমা। জুভেন্টাস থেকে ওয়াটফোর্ডে যাচ্ছেন আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার রবার্তো পেরেইরা, ১৩ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি এর ব্যাপারে দুই দলই সম্মত হয়েছে, বাকী আছে এখন খেলোয়াড়ের সম্মতি।

এদিকে ম্যানচেস্টারের আরেক প্রান্তে চলছে নতুন নাম্বার ওয়ান কে বরণ করে নেওয়ার প্রস্তুতি। নাম্বার ওয়ান হিসেবে ইংলিশ গোলরক্ষক জ্যো হার্টের জায়গায় কোচ পেপ গার্দিওলা চাচ্ছেন বার্সেলোনার চিলিয়ান গোলরক্ষক ক্লদিও ব্রাভোকে, কিন্তু সতীর্থ গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেনের ইনজুরির কারণে ব্রাভোর সিটিতে আসাটা একটু ঝামেলার মধ্যেই পড়ে গেছে বলে জানা যাচ্ছে, যদিও ব্রাভো চলে গেলে ব্রাভোর জায়গায় ভ্যালেন্সিয়ার ব্রাজিলিয়ান গোলরক্ষক ডিয়েগো আলভেসকে দলে নেওয়ার ব্যাপারে অনেকদূর পর্যন্ত এগিয়ে গেছে বার্সেলোনা।

আয়াক্সের ডাচ উইঙ্গার আনোয়ার এল গাজিকে দলে নেওয়ার জন্য চেষ্টা চালাচ্ছে এসি মিলান। খুব সম্ভবত বোকা জুনিয়র্সের উরুগুইয়ান মিডফিল্ডার রড্রিগো বেনতাঙ্কুরকে শত চেষ্টা করেও দলে আনতে পারছেনা মিলান, তাই এবার আবার বেসিকতাসের আর্জেন্টাইন মিডফিল্ডার হোসে সোসাকে দলে পাওয়ার জন্য তৎপরতা শুরু করে দিয়েছে তারা। এদিকে লাজিও সুপারস্টার আন্তোনিও কানদ্রেভা এই মৌসুমে ইন্টার মিলানে চলে যাওয়ায় তাঁর জায়গায় ফরাসী ক্লাব মোনাকোর মরোক্কান উইঙ্গার নাবিল দিরার ও আন্ডারলেখটের বেলজিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার ডেনিস প্র্যাটের মধ্যে যেকোন একজনকে নেওয়ার ব্যাপারে কথাবার্তা চালিয়ে যাচ্ছে লাজিও।

সেন্ট্রাল মিডফিল্ডারের খোঁজে আছে ইন্টারও, এবং যথারীতি স্পোর্টিং লিসবনের ইউরোজয়ী পর্তুগীজ মিডফিল্ডার হোয়াও মারিওকে পছন্দ তাদের কোচ ফ্র্যাঙ্ক ডে ব্যোরের। এদিকে মারিও আসবেন, আর ক্লাব ছাড়বেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মার্সেলো ব্রোজোভিচ আর চিলিয়ান মিডফিল্ডার গ্যারি মেডেলের মধ্যে যেকোন একজন। গ্যারি মেডেলের জন্য আগ্রহ প্রকাশ করেছে লিভারপুল, আর ওদিকে ব্রোজোভিচের জন্য আগ্রহী ক্লাব হল জুভেন্টাস ও লিভারপুল।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

4 × four =