সাব্বির হোক পুরোদস্তুর এক ব্যাটসম্যান

সাব্বিরকে টেস্টের জন্যে বিবেচনা করি না । কিন্তু সৌম্য আর লিটনকে দিয়ে টেস্ট খেলাচ্ছি । শুধুমাত্র এই একটা জায়গাতেই প্রমাণ হয়ে যায় আমাদের ক্রিকেট নিয়ে সামনের দিকে ভাবনা চিন্তার স্টাইল কতোটা অপেশাদার ।

ক্যারিয়ারের শুরুর দিক থেকেই একজনকে গায়ে সীল মেরে দেওয়া হলো টিটোয়েন্টি প্লেয়ারের । কারণ হলো একটা এশিয়ান গেমসের ফাইনালে ছেলে কয়েকটা ছক্কা মেরে ম্যাচ বের করে দিয়েছিলো প্লাস ডমেস্টিক কিছু জায়গায় কয়েকটা ক্যামিও খেলেছিলো ।

কিন্তু সাব্বিরের ব্যাটিংটাকে একদম সামনে থেকে দেখেও কেউ বুঝলো না এই ছেলে আসলে লোয়ার অর্ডারে খেলার ব্যাটসম্যান না । তার চেয়ে অনেক বেশি সলিড । ব্যাটিংয়ে তার অনেক বেশি গ্রামার । হাতে জোর আছে তবে আজকের জিয়াউর রহমান বা আগের রফিকের মত এলোপাথাড়ি মারে না । সেট হলে আস্তে আস্তে গ্রামারের সবচেয়ে ভালো শটটাও তার ব্যাট থেকে আসতে থাকে । এর জায়গা টু ডাউন কিংবা খুব নিচে নামলে থ্রি ডাউন । এর চেয়ে নিচে কোনভাবেই না ।

বাংলাদেশের ক্রিকেট ওয়ানডেতে অনেক ভালো ভালো ইনিংস ইতোমধ্যে সাব্বিরকে ১০ বল বাকি থাকতে নামিয়ে মিস করে ফেলেছে । তবে দেরিতে হলেও যে সাব্বির তার ইনিংস বিল্ডিং এর পাওয়ারটা দেখাতে পেরেছে । বিপিএলের সেমিফাইনালের ইনিংসটার মত অমন ওয়েল বিল্ট ইনিংস বাংলাদেশে অনেকদিন টি২০ তে দেখা হয় নি ।

মজবুত সাব্বিরের টপ অর্ডার ব্যাটসম্যান হয়ে উঠা বাংলাদেশকে নির্ভরতা দিক দিনের পরে দিন ।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

16 − 2 =