সময়টা পরিবর্তনের

আইপিএল একটা বিদেশী ক্রিকেট লিগ । এখানে মোস্তাফিজকে একটা দল টেনেছে এটা নিয়ে ফিড যেভাবে তলিয়ে যাচ্ছে , এতে আবারও একটা কথাই সামনে এসে যাচ্ছে । আমাদের দল অনেকটা ম্যাচিউরিটি পেলেও আমরা ম্যাচিউরড হতে শিখি নাই । কিংবা সৌম্য সরকার বা মুশফিককে অবিক্রীত দেখেও যেভাবে রিএকশন দেখছি, সেটারও কোন লজিক আমি আপাতত দেখি না ।
ফুটবলের কথা ভাবেন । জিবুতি বা গাম্বিয়ার একটা খেলোয়াড় বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদের হয়ে সবকিছু ডমিনেট করলে সেটা তাদের জন্যে বিশাল গর্বের ব্যাপার হয় । মাঠে জিবুতি বা গাম্বিয়ার সেই একজন খেলোয়াড়কে দেখার জন্যে সারা জাতি বসে থাকতে পারে সারা সপ্তাহ । কিন্তু ব্রাজিল বা আর্জেন্টিনার একজন খেলোয়াড় স্রেফ বার্সেলোনা কিংবা রিয়ালে খেলতে পারলেই কি এটা সমগ্র ব্রাজিল বা সমগ্র আর্জেন্টিনার জন্যে গৌরবের ব্যাপার হয়ে যাবে ? এই জিবুতি বা গাম্বিয়ার পার্ট আমরা কবে ছাড়বো? আমাদের মাথায় রাখতে হবে, ওরা যদি তিন হয় , আমরাও আড়াই কিংবা তিন ! ব্রাজিল আর্জেন্টিনা না হতে পারি … সুইডেন বা সুইজারল্যান্ড তো অনায়াসে হওয়া যায় । দাসত্ব ছাড়ব কবে আমরা ?
পুরো ব্যাপারটাতে আমাদের আরো প্রফেশনাল হওয়া দরকার । হ্যাঁ ! আমাদের একটা প্লেয়ার আছে , তাকে তারা তাদের দরকারে দলে টেনেছে , খেলা হলে খেলা দেখবো , না হলে দেখবো না ! দলে না নিলে ভারতের পেইজগুলোতে যেয়ে কান্নাকাটি কিংবা ফকিরের মত চ্যাঁচামেচির দিনটা আমাদের ছাড়া দরকার । ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের ভালোর জন্যে ডিসিশন নেবে আর আমরা আমাদের মজার জন্যে খেলা দেখবো । কেইস ক্লোজড ।
এখানে একদম সারা জাতিকে অপমান করা হয়েছে টাইপের সেন্টিমেন্টাল কথাবার্তা বলে নিজেকে শাবানা প্রমাণ করার কি দরকার ? আপনার দল জেমস বন্ড হয়ে গেছে । আপনি আনোয়ার হোসেন আর শাবানার পার্ট কবে ছাড়বেন ?

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

8 + eighteen =