সফল নারী জাহানারা আলম

জাহানারা আলম। বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং অন্যতম সফল অলরাউন্ডার। খেলাধুলায় অসামান্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে মাঠে অনেক পুরস্কার পেয়েছেন ডানহাতি এই পেস বোলার। তবে এবার শুধু ক্রিকেটই নয়, বিভিন্ন সেক্টর মিলিয়ে অবদান রাখা বাংলাদেশি নারীদের মধ্যে সেরা চারজনের একজন হলেন তিনি। পুরষ্কৃত হলেন সফল নারী হিসেবে, দেশকে উন্নতির পথে ধাবিত করার ক্ষেত্রে যারা অবদান রাখছেন অবিরাম।

আট মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরে সফলতার স্বাক্ষর রাখা চারজন নারীকে পুরস্কৃত করে হোটেল ওয়েস্টিন। তাদেরই একজন হলেন জাতীয় মহিলা দলের এই পেস সেনসেশান, জাহানারা আলম। পুরষ্কার পেয়ে উচ্ছ্বসিত জাহানারা আলম বলেন, “আমার এই পুরস্কারের সার্থকতা তখনই হবে, যখন আমাদের দেখাদেখি অজপাড়া গ্রামের মেয়েরা নিজেদের উন্নয়নে, দেশের উন্নয়নে এগিয়ে আসবে। সচেতন হবে নিজেদের জীবনকে সুন্দর ভাবে গড়ার জন্য।”

খুলনার মেয়ে জাহানারা আলমের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে ২০১১ সালে আয়ারলান্ডের বিপক্ষে। নিজের খেলা ২৯টি একদিনের ম্যাচে ২৫ উইকেট এবং ৩৩টি টি-টোয়েন্টিতে ২০ উইকেট পাওয়া জাহানারা বলেন, “ওটা ছিলো আমার ক্রিকেট ক্যারিয়ারের অর্জন। আর এটা আমার নিজের জন্য। নারী সত্বায় অবদান রাখার জন্য। একজন নারী হিসেবে আমি এই পুরস্কার পেয়েছি। বাংলাদেশের সমাজের সফল নারী হতে পেরে ভালো লাগছে। আমাকে দেখে উৎসাহ পেয়ে যদি কোন মেয়ে উঠে আসে, তাহলে সেটাই হবে আমার জন্য অনেক বড় পাওয়া।”

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three − 2 =