শুভ জন্মদিন বাংলাদেশ টেষ্ট টিম

শুভ জন্মদিন বাংলাদেশ টেষ্ট টিম।
ভাবতেও গর্ব লাগে প্রথম টেস্ট মাঠে ছিলাম। কিছু স্মৃতি:
আমি বসে ছিলাম ক্লাব টেন্টে। আমার পিছনে ছিলো সাইফুল ভাই, সেলিম ভাই এরা (সবার নাম ভুলে গেছি)। আমি গেছিলাম একা। ফলে যা হওয়ার উনাদের সাথে গল্প করতে লাগলাম। আমার প্রথম জাতীয় খেলোয়াড়দের সাথে পরিচয়।
সুমন ভাই নেমেই মার মার কাট কাট। এরপর সুমন ভাই এর সব ইতিহাস। কিন্তু সবাই ভুলে গেছে Utpal Shuvro দার সেই চেষ্টা। সবাই শুভ্রদার আশরাফুল প্রীতি নিয়ে বলে। কিন্তু উনি না লিখলে সুমন ভাই টেষ্ট টিমে ও আসে না। বাংলাদেশের ইতিহাস ও অন্যভাবে লেখা হয়।
তারপর শুরু হয় Aminul Bulbul ভাই এর সেই খেলা। খেলা যতই আগায় সাইফুল ভাইদের কাছে গল্প শুনি। তখনই সবাই নিশ্চিত ছিলো যে ভাই অস্ট্রেলিয়া চলে যাচ্ছেন।
আমার খুব হতাশা ছিলো দুই প্রিয় খেলোয়াড় রোকন আর অপি কিছু করতে না পারা।একটা স্বপ্নের শুরু। লিখতে গেলে বই লিখে ফেলতে পারবো।
আমাদের স্বপ্নের বাস্তবায়নের জন্য সাবের ভাই আর ডালমিয়া এই দুইজনের কথা সবার শ্রদ্ধা ভরে মনে রাখা উচিত।
আমাদের টেস্ট টিমের আক্ষেপ থাকবে নান্নু ভাই এর না খেলা। উনার থেকে কিছু কম হলে ও সাইফুল ভাইএর না খেলাটা ও আক্ষেপ। একটা বেনিফিট টেস্ট দিয়ে উনাদের মাঠ থেকে রিটায়ার্ড দেয়া গেলে খুব ভালো হতো। কিন্তু তখন আসলে সেই অবস্থা ছিলো না।
পরিশেষে, টেষ্টে আমরা এখনো অনেক পিছিয়ে। ঘরোয়া ক্রিকেট ঠিক না করলে এক জায়গাতেই আটকে থাকবো। আজকের জন্মদিনে শুধু এই একটাই চাওয়া।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

2 × 1 =