শুভ জন্মদিন নেইমার

নেইমার দ্যা সিলভা। ব্রাজিলের বর্তমান অধিনায়ক এবং বার্সেলোনার এই তারকাকে ভবিষ্যৎ কিংবদন্তী হিসেবে অনেকেই মনে করছেন।

hi-res-7177ea9a5ef5005a6a7e0d5036647aba_crop_north

শুরুটা হয়েছিল ১৯৯২ সালে। ১৯৯২ সালের ৫ই ফেব্রুয়ারী ব্রাজিলের মোগি দাস ক্রুজেসে জন্ম নেন এই প্রতিভা। ব্রাজিলিয়ান লীগের ক্লাব সান্তোসে যোগ দেন ২০০৩ সালে। সান্তোসের মূল দলে তার অভিষেক হয় ২০০৯ সালে।

Neymar

ব্রাজিলের বয়সভিত্তিক দলে খেলে অবশেষে ২০১০ সালের ১০ই আগস্ট ইউনাইটেড স্টেটস এর বিপক্ষে এক প্রীতি ম্যাচে । ২৮ মিনিটে হেড থেকে গোল দিয়ে সেই ম্যাচে ব্রাজিলকে ২-০ তে জেতাতে অবদান রাখেন তিনি। ২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের মূল ভরসা হয়ে ১০ নম্বর জার্সি পরে খেলেন, এবং কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষের বাজে ট্যাকলে মেরুদণ্ডের হাড় ভেঙ্গে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আগ পর্যন্ত টুর্নামেন্টে ৪ গোল দিয়েছিলেন এবং এবারের বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ গোলস্কোরার হিসেবে ব্রোঞ্জ বুট জেতেন।

Neymar-Jr-Jersey-Nike-Barcelona-2014-Wallpaper

২০১৩ সালের ২৭ মে তিনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দেয়ার ঘোষণা দেন এবং ৩ জুন তাকে ন্যু ক্যাম্পে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেয় বার্সেলোনা। তাকে বার্সার ১১ নম্বর জার্সি দেয়া হয়।বার্সার হয়ে তার ৬৭ অফিসিয়াল ম্যাছের মধ্যে ৫৪ টি তে তিনি প্রথম একাদশে ছিলেন। বার্সার হয়ে ৩৭ গোলের পাশাপাশি তার অ্যাসিস্ট ১৫ টি।

goal

তাকে ব্রাজিল এবং বার্সার ভবিষ্যৎ হিসেবে ধারণা করা হচ্ছে। ফুটবলার হিসেবে তিনি নিজেকে আরও সমৃদ্ধ করবেন তার জন্য এই শুভকামনা রইলো।

কমেন্টস

কমেন্টস

মন্তব্য করুন

three × 1 =